ফলাফলের তালিকায় বিশ্বনাথ ডিগ্রী কলেজের স্থান ১৯

বিশ্বনাথ প্রতিনিধি: ভাল ফলাফল করেছে এবারের এইচএসসি পরীক্ষায় বিশ্বনাথ ডিগ্রী কলেজ। বোর্ডের মধ্যে কলেজটি ১৯ তম স্থান দখল করেছে। ফলে শিক্ষক, শিক্ষিকা, অবিভাবক, শিক্ষার্থী ও উপজেলাবাসী আনন্দিত। কৃতিত্বপূর্ণ ফলাফলে কলেজের অধ্যক্ষ সিরাজুল হক খুশি।
এবছর বিশ্বনাথ ডিগ্রী কলেজ থেকে ৬০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। দুইজন শিক্ষার্থী পেয়েছে এ প্লাস। এছাড়া বিজ্ঞান বিভাগ থেকে ৬০ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৪০ জন। বাণিজ্য বিভাগ থেকে ১০৭ জন পলীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৯৭ জন এবং মানবিক বিভাগ থেকে ৪৩৮ পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৩৯৬ জন। অকৃতকার্য ৭২ জন। শতকরা পাসের হার ৪৪.৯%।
এ প্লাসের সংখ্যা কম হওয়ায় সচেতন মহলে নানা-আলোচনা সমালোচনা শুনা গেছে। অনেকে বলেছেন, এ প্লাসের সংখ্যা বেশী হওয়া দরকার ছিল। হাতে গুনা দুটি এ প্লাসে মন ভরেনি কারো। এ সংখ্যা আরো বৃদ্ধি করতে শিক্ষক, শিক্ষিকা, অবিভাবক ও শিক্ষার্থীকে সচেতন হতে হবে। এদিকে কৃতকার্য শিক্ষার্থীরা বন্ধু-বান্ধব, আত্বীয়-স্বজন এবং শিক্ষক-শিক্ষিকার মধ্যে মিষ্ঠি মুখ করতে দিনভর ব্যস্থ সময় পার করেছেন।
এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মো. সিরাজুল হক বলেছেন, বোর্ডের মধ্যে ১৯ তম স্থান দখল করায় আনন্দিত। তিনি এ ফলাফলের ধারা অব্যাহত রাখতে তাঁর প্রচেষ্ঠা অব্যাহত থাকবে বলে জানান।