রজনীগঞ্জ উচ্চ বিদ্যালয় কলেজে উন্নীত

জুবের সরদার দিগন্ত, দিরাই-শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
এলাকাবাসির দীর্ঘ দিনের স্বপ্ন ও আশা অবশেষে বাস্থবে রুপ পেয়েছে, বোর্ড কর্তৃক মাধ্যমিক শিক্ষা প্রতিষ্টান রজনীগঞ্জ উচ্চ বিদ্যালয়টি কলেজ পর্যায়ে উন্নীত হয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের সহকারি সচিব অসীম কুমার কর্মকার স্বাক্ষরিত গত ৭ জুলাই ২০১৪ তারিখে এক পত্রের মাধ্যমে বিদ্যালকে অবহিত করা হয়, যার স্মারক নং ৩৭.০০.০০০০.০৭৩.৩৩.০৭১.১৩/২০৬। পত্রে উল্লেখ করা হয়, উপযুক্ত বিষয়ে ও সূত্রের প্রেক্ষিতে বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্টানের পাঠধানের অনুমতি/একাডেমিক স্বীকৃতি অতিরিক্ত শ্রেনি শাখা খোলা/বিষয় খোলা/ বিভাগ খোলা সংক্রান্ত কার্যক্রম প্রক্রিয়া করণ সুপারিশের প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট এর আওতাধীন নিম্ন বর্নিত প্রতিষ্ঠান সমুহের নামের পার্শ্বে বর্নিত বিষয়ে অনুমতি প্রদানে নিম্নোক্ত শর্তে নির্দেশ ক্রমে মন্ত্রনালয়ের সম্মতি জ্ঞাপন করা হলো। এদিকে রজনীগঞ্জ উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হওয়ার পর এলাকায় আনন্দের বন্যা বইছে। এতে করে প্রতি বছর এসএসসি পাশকারী শিক্ষার্থীরা বিশেষ করে দরিদ্র ও অসহায় পরিবারের সন্তানরা এ কলেজের ভর্তি হয়ে উচ্চ শিক্ষা গ্রহনের সুযোগ পাবে বলে মনে করেন এলাকাবাসি।
বিদ্যালয় সূত্রে জানা যায়, রজনীগঞ্জ উচ্ছ বিদ্যালয়টি যাদের অক্লান্ত পরিশ্রমে কলেজে রুপান্তরিত হলো তারা হলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল আমিন সরদার, সদস্য সচিব বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম শামছুল হুদা, সদস্য গনেশ চন্দ্র দাস, রফিকুল ইসলাম, আলপনা বেগম, ভানু তালুকদার, ভূপতি রঞ্জন দাস, ইরশাদ সরদার, আসবুল মিয়া, নুরুল ইসলাম ও সমাজ সেবক জুয়েল সরদার।
বিদ্যালয়টিকে কলেজে উন্নীত করতে যারা উদ্যোগ নিয়েছিলেন তারা হলেন, সুন্দর মিয়া, ইমদাদ সরদার, আজাদ সরদার, আব্দুল হান্নান, আহমদ আলী, নূর মিয়া, আব্দুল মান্নান, জুনাব আলী, জিলাল সরদার, গিয়াস উদ্দিনসহ আরো অনেকে।