সিলেট থেকে যাওয়া ৭ কোটি টাকার স্বর্ণের চালান ঢাকায় আটক

gold barসুরমা টাইমস ডেস্কঃ সিলেট থেকে যাওয়া আনুমানিক ৭ কোটি টাকার একটি স্বর্ণের চালান ঢাকায় আটক করেছে শুল্ক কর্তৃপক্ষ। এসময় ৭ জন চোরাচালানিকেও গ্রেফতার করা হয়। রবিবার দুপুরে ঢাকাস্থ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এই স্বর্ণের চালান আটক করা হয়।
স্বর্ণের চালানসহ গ্রেফতারকৃতরা হচ্ছে- চট্রগ্রামের জসিম উদ্দিন (৩২), আমির হোসেন (৩২), নাজিম উদ্দিন (৩৬), ফেনীর রাশেদ চৌধুরী (২৮), লোকমান ভুঁইয়া (২৫) এবং কুমিল্লার মো. সালাউদ্দিন (২২) ও আনোয়ার হোসেন (২৩)।
জানা যায়, রবিবার দুপুরে দুবাই থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট দুবাই থেকে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানটিতে যাত্রী ছিলেন ১৬০ জন। তন্মধ্যে ৪২ জন যাত্রী সিলেটের ওসমানী বিমানবন্দরে নেমে যান। সেখান থেকে গ্রেফতারকৃত ওই ৭ জনসহ অভ্যন্তরীণ রুটের ৪২ জন যাত্রী নিয়ে বিমানটি ঢাকাস্থ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
এ সময় গ্রেফতারকৃত ওই ৭ জনের হাঁটাচলা দেখে সন্দেহ হওয়ায় তাদেরকে আলাদাভাবে তল্লাশি করেন শুল্ক কর্মকর্তারা। তল্লাশিতে তাদের কাছ থেকে ১১৯টি স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলো তাদের প্রত্যেকের পায়ে মোড়ানো ছিল। কারো কাছে ২০টি, কারো কাছে ১২টি বার ছিল। আটককৃত এই স্বর্ণের বারগুলোর বাজার মূল্য আনুমানিক ৭ কোটি টাকা বলে জানিয়েছেন শুল্ক কর্মকর্তারা।
এ ব্যাপারে বিমানবন্দর কাস্টমস এর সহকারী কমিশনার রাশেদুল হাসান জানান, সিলেট থেকে তারা স্বর্ণের চালানসহ ঢাকায় এসে ধরা পড়ে। উদ্ধার করা সোনার ওজন প্রায় ১৪ কেজি এবং বাজারমূল্য আনুমানিক সাত কোটি টাকা।