জয়নাল হাজারিকে আদালতে তলব

joynal_Hajariসুরমা টাইমস রিপোর্টঃ মানহানির মামলায় আগামী ৫ আগস্ট ফেনীর জয়নাল হাজারিসহ চার জনকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত।
মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগের ওই মামলায় বুধবার ঢাকা মহানগর হাকিম মো. এমদাদুল হক ওই নির্দেশ দেন।
সনজরী গ্রুপের মালিক ও হজ্ব এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি শেখ আব্দুল্লাহ বুধবার সকালে আদালতে মামলাটি দায়ের করেন।
মামলার অপর আসামিরা হলেন-দৈনিক হাজারিকা প্রতিদিন পত্রিকার প্রকাশক মো. ইব্রাহিম পাটোয়ারী, প্রধান প্রতিবেদক মো. যোবায়ের ও প্রতিবেদক যতন মজুমদার। মামলায় জয়নাল হাজারিকে পত্রিকাটির সম্পাদক হিসেবে আসামি করা হয়েছে।
মামলার অভিযোগে বলা হয়, আসামিরা দৈনিক হাজারিকা প্রতিদিন পত্রিকায় গত ২৯ জুন ‘একরামের কুলখানী বয়কট আওয়ামী লীগ নেতাকর্মীদের’ শিরোনামে সাংবাদ প্রকাশ করে। যেখানে বলা হয়, নিহত একরামের কুলখানিতে ২০ হাজার লোকের খাওয়ার প্রস্তুতি ছিল। কিন্তু আওয়ামী লীগ নেতাকর্মীরা কুলখানিতে অংশ না নেয়ায় অর্ধেক খাবারই বেঁচে যায়।
কুলখানিতে বাদী শেখ আব্দুল্লাহর তৎপরতা দেখে আওয়ামী লীগ নেতাকর্মীরা বুঝতে পারে যে, এ কুলখানির আয়োজক বা অর্থদাতা একরামের অন্যতম খুনি শেখ আব্দুল্লাহ এবং তাকেই ফুলগাজী উপজেলার চেয়ারম্যান করার ষড়যন্ত্র হিসেবে এ কুলখানির আয়োজন।
বাদীর অভিযোগ, একরাম হত্যা মামলার এজাহারে বাদীর নাম ও সন্দেহ পর্যন্ত না থাকলেও আসামিরা তাদের পত্রিকায় একরাম হত্যাকাণ্ডে বাদী জড়িত মর্মে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা সংবাদ প্রকাশ করে বাদীর মানহানি করেছেন। বাদীপক্ষে অ্যাডভোকেট কাজী নজিব উল্ল্যাহ হিরু ও অ্যাডভোকেট মো. আবু সায়েম মামলাটি পরিচালনা করেন।