বিজিএমইএ সভাপতির বক্তব্য জঘন্য ও অগ্রহণযোগ্য

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়

meriসুরমা টাইমস রিপোর্টঃ যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি মুখপাত্র ম্যারি হার্ফ জানিয়েছেন, বিজিএমইএ সভাপতির বক্তব্য জঘন্য ও অগ্রহণযোগ্য। বুধবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এই প্রতিক্রিয়া জানান।
পোশাক শ্রমিক নির্যাতনের অভিযোগে যুক্তরাষ্ট্রে চিঠি পাঠানোকে রাষ্ট্রদ্রোহিতা হিসেবে অভিহিত করে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশ থেকে কেউ যদি সরাসরি যুক্তরাষ্ট্র সরকার অথবা কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করে তবে রাষ্ট্রদ্রোহিতার দায়ে তার বিচার হওয়া উচিত।
ম্যারি হার্ফ এই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেন, এই ধরনের বিবৃতিতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। তিনি যদি সত্যি এ ধরনের বক্তব্য দিয়ে থাকেন, তাহলে তা খুবই জঘন্য এবং কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তিনি বলেন, এমন হুমকি অথবা ভীতি প্রদর্শনের মাধ্যমে সুশীল সমাজের মুখ বন্ধ করার চেষ্টা হলে তার দায় সব বাংলাদেশিকেই নিতে হবে।
উল্লেখ্য, সোমবার ঢাকায় এক অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি মোঃ আতিকুল ইসলাম বলেন, এ দেশে আইন আছে, আদালত আছে। তারপরও কাউকে না জানিয়ে যারা বিদেশে এ ধরনের অভিযোগ করে তাদের রাষ্ট্রদ্রোহিতার দায় নিতে হবে।