কামড়ে দিয়ে নয় ম্যাচ নিষিদ্ধ হলেন সুয়ারেজ

suarez-bite-e1সুরমা টাইমস রিপোর্টঃ উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ নয় ম্যাচ ও চার মাসের জন্য ফুটবল সংশ্লিষ্ট সব কর্মকাণ্ডে নিষিদ্ধ করা হয়েছে। গত ২৪ জুন উরুগুলে-ইতালি ম্যাচে ইতালির মিডফিল্ডারের ঘাড়ে কামড় বসানো দায়ে বৃহস্পতিবার তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয় ফিফা।
এর আগে একই কারণে ইংলিশ প্রিমিয়ার লিগে ১০ মাস নিষিদ্ধ হয়েছিলেন তিনি। গত মঙ্গলবার নাতালের অ্যারেনা দাস দুনাসে সুয়ারেজের সঙ্গে সংঘর্ষের পর ইতালির গির্য়োগিও চ্যালিনি কাঁধ ধরে যন্ত্রণায় কাতরে উঠেন। এরপরই টিভি রিপ্লেতে ভেসে ওঠে সুয়ারেজের কাণ্ড। ইতালির ওই খেলোয়াড়ের কাধে কামড়ে দাঁত বসিয়ে দিয়েছেন এই লিভারপুল তারকা।
আর আন্তর্জাতিক ফুটবল ম্যাচে এটা সুয়ারেজের তৃতীয় কামড়। এর আগে দুইবার এই কাণ্ড ঘটিয়ে নিষেধাজ্ঞার সামনেও পড়েছিলেন তিনি। অ্যাজাক্সের হয়ে ২০১০ সালে খেলতেন তিনি। আর সে সময় ২৬ বছর বয়সী এই তারকা ম্যাচ চলাকালে প্রতিপক্ষের খেলোয়াড় ওটমান বাক্কাসকে কাঁধে কামড় দিয়ে বসেন তিনি। আর সেবার সাত দিনের জন্য নিষেধাজ্ঞার মুখে পড়তে হয় লু্ইস সুয়ারেজকে। আবার ২০১৩ সালের চেলসি ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচকে তিনি কামড়ে দেন প্রিমিয়ার লিগের এক খেলায়। সেবার ১০ ম্যাচের নিষেধাজ্ঞার সামনে পড়তে হয় তাকে।