বিশ্ববিদ্যালয়ে দলমতের উর্ধ্বে থেকে কাজ করুন : শিক্ষামন্ত্রী

nahidসুরমা টাইমস রিপোর্টঃ শিক্ষা মন্ত্রী নুরুল ই্সলাম নাহিদ বলেছেন, একটি সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ গড়তে দলমতের উর্ধ্বে থেকে আমাদের কাজ করে যেতে হবে। বিশ্ববিদ্যালয় হচ্ছে দেশের মানুষের আশা আকাংখার প্রতিক। এখান থেকে দেশের আগামীদিনের কর্ণধার তৈরি হবে। আর এই কর্ণধার তৈরির কারিগর হচ্ছেন শিক্ষক সমাজ। সুতরাং শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে পাঠদানের সময় সর্বোচ্চ ত্যাগ শিকার করতে হবে।
তিনি গত রোববার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির অভিষেক অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। শিক্ষামন্ত্রী আরো বলেন,কৃষিক্ষেত্রে সিলেট একটি সম্বাবনাময় অঞ্চল। আর এই সম্ভাবনাকে কাজে লাগানোর লক্ষেই এখানে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্টা করা হয়েছে। যাতে করে সিলেট থেকে আধুনিক কৃষিবিদ সৃষ্টি হতে পারে। তিনি বলেন,একটি আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়া বর্তমান সরকারের মূল লক্ষ্য। সরকার এই লক্ষ্য পুরণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি সরকারের এসব কল্যানমুখী কার্যক্রমে সহযোগিতা করতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের প্রতি আহবান জানান। শিক্ষানিয়ে যারা বানিজ্য করতে চায় তাদের বিষয়ে সজাগ থাকতে মন্ত্রী দেশবাসীর প্রতি আহবান জানান। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড.আব্দুল বাসেত এর সভাপতিত্বে এবং প্রফেসর ড. আবু সাইদের পরিচালনায় অনুষ্টিত এই অনষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শহিদুল্লা তালুকদার, বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম শোয়েব, পফেসর ড. জীবণ কৃঞ্ষ সাহা, ড. আনোয়ার হোসেন, ড. সায়েম উদ্দিন প্রমূখ।
এর আগে শিক্ষামন্ত্রী সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে পৌছলে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিষ্ট্রার তাকে স্বাগত জানান। মন্ত্রী এসময় একটি ফ্যাকাল্টি ভবণ, একটি ক্যাফেটরিয়া ভবণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং নবনির্মিত আব্দস সামাদ আজাদ হলে আনুষ্টানিক উদ্ভোধন করেন।