নৈশপ্রহরী হত্যার প্রতিবাদে বিশ্বনাথে এলাকাবাসীর উদ্যোগে মিছিল-সভা

বিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথে কাহিরঘাট মিছবাহুল উলুম দাখিল মাদ্রাসার নৈশ প্রহরী আবদুল মতিন খুনের ঘটনায় এলাকাবাসী ও মাদ্রাসার ম্যানেজিং কমিটির উদ্যোগে গতকাল সোমবার বিকেলে মাদ্রাসার হল রুমে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে মাদ্রাসার প্রাঙ্গন থেকে এক প্রতিবাদ মিছিল বের হয়ে স্থানীয় কাহিরঘাটবাজার প্রদিক্ষণ করে আবারো মাদ্রাসা এসে শেষ হয়।
মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্য সৈয়দ আবদুল হান্নানের সভাপতিত্বে ও মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মো.ছাইদুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, মাদ্রাসার প্রাত্তন ছাত্র সৈয়দ মাছুম আলী, আবুল কালাম আজাদ, দেমাসাদ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মর্তুজা আলী, সমাজসেবক আবদুল মতিন, মাওলানা আবুল কাশেম পাটুয়ারী, মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা এ.এস.এম লুৎফুর রহমান, মাদ্রাসার ছাত্র শামিম আহমদ। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন, মাদ্রাসার ছাত্র হাফিজ রুহুল আনাম ও নাত পেশ করেন মো.মঈনুল ইসলাম।
সভায় বক্তারা বলেন, মাদ্রাসার নৈশপ্রহরী আবদুল মতিন খানকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। সৃষ্ট তদন্ত করে হত্যাকারীদের অভিলম্ভে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শান্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান। সভা শেষে আবদুল মতিন খানের স্বরণে দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাদ্রাসার প্রিন্সিপাল এ.এস.এম লুৎফুর রহমান। এসময় মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ভোর বেলায় কাহিরঘাট মিছবাহুল উলুম দাখিল মাদ্রাসার নৈশ প্রহরী আবদুল মতিন কে দায়িত্ব পালন কালে কুপিয়ে হত্যা করে দৃর্বৃত্তরা। এঘটনায় পুলিশ বাদি হয়ে থানা হত্যা মামলা দায়ের করে।