ওসমানীনগরে নেই নির্বাচন কর্মকর্তা

ডেস্ক রিপোর্টঃ চলতি ফেব্রুয়ারির মাঝামাঝিতে ইউনিয়ন পরিষদের প্রথম ধাপের নির্বাচনী তফসিল ঘোষণার পকিল্পনা নির্বাচন কমিশনের থাকলেও সিলেটের ওসমানীনগর উপজেলায় নির্বাচনী কর্মকর্তার পদটি শূন্য রয়েছে।
তফসিল ঘোষণার পূর্বে পদটি পূর্ণ না করলে দূর্ভোগ পোহাতে হবে প্রার্থী এবং এলাকার জনসাধারণকে। প্রয়োজনীয় কার্য সম্পাদনে প্রার্থী ও জনসাধারণকে দৌড়াতে হবে পার্শ্ববর্তী বালাগঞ্জ উপজেলায় এবং শিকার হতে হবে দূর্ভোগের। তাই তফসিল ঘোষণার পূর্বে একজন কর্মকর্তা নিয়োগের জোর দাবি জানিয়েছেন সম্ভাব্য প্রার্থীসহ এলাকার সচেতন মহল।
জানাযায়, তৎকালীন বালাগঞ্জ উপজেলাধীন ৮টি ইউনিয়ন নিয়ে ঘোষিত ওসমানীনগর উপজেলার কার্যক্রম গত বছরের ১৩ জুলাই থেকে শুরু হয়। নিয়োগপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী কর্মদক্ষতা দ্বারা প্রশাসনিক কার্যক্রম বেগবান রাখলেও গুরুত্বপূর্ণ বেশিরভাগ পদ শূন্য থাকায় সমস্যায় পড়তে হচ্ছে তাকে। বিশেষ করে আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কর্মকর্তার পদ শূন্যতার বিষয়টি সবাইকে ভাবিয়ে তুলেছে। শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য এই পদে পদায়ন জরুরী বলে দাবি করেছেন এলাকার সচেতন মহল।
ইউপি চেয়ারম্যান ফারুক আহমদ, আতাউর রহমান মানিক বলেন, ওসমানীনগর একটি গুরুত্বপূর্ণ এলাকা। সামনে নির্বাচন কিন্তু উপজেলায় নির্বাচন কর্মকর্তার পদটি শূন্য রয়েছে। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার জন্য শিগগিরই পদটি পূরণ করা জরুরী। এজন্য নির্বাচন কশিনের দৃষ্টি আকর্ষণ করেন তারা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী বলেন, উপজেলার গুরুত্বপূর্ণ অনেক পদ শূন্য রয়েছে, তার মধ্যে নির্বাচন কর্মকর্তার পদটি পূরণ খুবই জরুরী। পদটি পূরণের জন্য নির্বাচনের কশিনের প্রতি অনুরোধ জানান তিনি।
এ ব্যাপারে সিলেট জেলার সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম বলেন, পদায়নের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। আশা করি খুব শিগগিরই একজন কর্মকর্তা নিয়োগ দেবে মন্ত্রনালয়।