৮ দিনের রিমান্ডে নূর হোসেন (ভিডিও)

nur-arrest_27সুরমা টাইমস ডেস্কঃ নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের এজাহারভুক্ত প্রধান আসামি নূর হোসেন ও তার দুই সহযোগীর আট দিনের রিমান্ডে মঞ্জুর করেছে পশ্চিমবঙ্গের বারাসত জেলা ও দায়রা জজ আদালত। পুলিশ ১৪ দিনের রিমান্ড চাইলে বিচারক এডুইন বেপচা আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। বাগুইহাটি থানার ৩৩৯ নং মামলায় তাদের এ আদেশ দেওয়া হয়। আগামী ২৩জুন তাদের আবারও আদালতে হাজির করা হবে।এর আগে কোর্ট হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে বাংলাদেশ সময় রোববার দুপুর পৌনে ২টার দিকে তাদের আদালতের হাজতখানায় নেওয়া হয়। দুপুর সোয়া ২টার দিকে তাদের কাঠগড়ায় তোলা হয়।

তাদের বিরুদ্ধে বৈধ পাসপোর্ট ও ভিসা ছাড়া ভারতে অবৈধ অনু্প্রবেশের অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের বিধানগর পুলিশ কমিশনার। তিনি আরো জানিয়েছেন, নূর হোসেন দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করেন বলে বাংলাদেশ পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে নূর হোসেনকে খুঁজে বের করা হয়।
রোববার সাপ্তাহিক ছুটির দিন হলেও এদিন মাত্র ১০ থেকে ১৫ মিনিটের জন্য আদালত বসানোর ব্যবস্থা করা হয় বারাসাতে।বাগুইআটি থানার এসআই দেবাশীষ ঘোষ জানান, শনিবার রাত ৮টা ১৫ মিনিটে গোপন খবর পেয়ে এয়ারপোর্টে কাছে ইন্দ্রপ্রস্ত আবাসন কমপ্লেক্স এর ই ব্লকের ৫০৩ নম্বর ফ্ল্যাট থেকে সঙ্গীসহ নূর হোসেনকে গ্রেপ্তার করা হয়। কলকাতা পুলিশের একটি সূত্র জানিয়েছে, নূর হোসেনকে বাংলাদেশে ফেরত নেয়ার বিষয়টি পুলিশের ওপর নির্ভর করছে না।এ জন্য বাংলাদেশ সরকারকে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আসতে হবে।
এদিকে নূর হোসেনকে অবৈধভাবে আশ্রয় দেয়ার দায়ে ওই বাড়ির মালিক সীমা সিংকে খুঁজছে কলকাতা পুলিশ। এ ব্যাপারে ওই বাড়ির মালিকের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে। ভিসা ও পাসপোট ছাড়া নূর হোসেনের কাছে বাড়ি ভাড়া দেয়ার জন্য পুলিশ সীমা সিং কে গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে বলে জানা গেছে। তবে সীমা সিং এখনো পলাতক। তাদের বিরুদ্ধে অনুপ্রবেশ আইনে অভিযোগ আনা হয়েছে। গ্রেপ্তারের সময় তাদের কাছে ১১টি সিম পাওয়া গেছে। কোন বৈধ কাগজপত্র ছিল না। তিনি বলেন, আদালতে নেয়ার পথে নূর হোসেন বলেন, আমাকে ফাঁসানো হয়েছে। আমি ন্যায় বিচার চাই। রিমান্ডে নেয়া নূর হোসেনের দুই সহযোগী হল ওয়াহিদুল জামান সালিম ও খান সুমন। পুলিশের জিজ্ঞাসাবাদে সুমন জানিয়েন, তিনি ১০ই জুন বিমানে কলকাতা যান।