সাত খুনের হোতা নূর হোসেন কলকাতায় গ্রেপ্তার

noor hussainসুরমা টাইমস ডেস্কঃ নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনেরে এজাহারভূক্ত প্রধান আসামি নূর হোসেনকে অবশেষে গ্রেপ্তার করা হয়েছে।শনিবার দিনের কোনো এক সময় তাকে কলকাতার দমদম নেতাজী সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর এলাকার কাছ থেকে কয়েকজন সাঙ্গপাঙ্গ সহ তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে বেশ কিছু কাগজপত্র উদ্ধার করা হয়েছে।
পুলিশ জানায়, তিনি ওই এলাকার কৈইখালির একটি ভাড়া বাড়িতে আত্মগোপন করে ছিলেন। শনিবার রাত স্হানীয় সময় সাড়ে ৮টার দিকে বিধাননগর কমিশনারেট এলাকার এয়ারপোর্ট থানার পুলিশ খবর পায়, কয়েকজন দুস্কৃতিকারী কৈইখালির একটি বাড়িতে আত্মগোপন করে আছে। এয়ারপোর্ট থানার পুলিশ ওই বাড়িতে হানা দিয়ে তিনজনকে আটক করে। জিজ্ঞাসাবাদের সময় পুলিশ জানতে পারে আটকদের মধ্যে একজন বাংলাদেশী। ইন্টারপোলে নূর হোসেনের বৃত্তান্ত থাকায় পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে।রাতে তাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য এয়ারপোর্ট সংলগ্ন বাগুইআটি থানায় রাখা হয়। সকালে উত্তর চব্বিশ পরগনা জেলা ও দায়রা আদালতে তোলা হবে।
কলকাতার পুলিশ জানিয়েছে, গত মাসে বাংলাদেশ থেকে নূর হোসন সম্পর্কে ইন্টারপোলকে অবহিত করা হয়। এরপর থেকে সংস্থাটি তার সম্পর্কে অনুসন্ধান চালিয়ে আসছিল। এর সূত্র থেকে শনিবার রাতে আটক হলো নূর হোসেন।
উল্লেখ, ট্রাকের সহকারী হিসেবে নূর হোসেন পেশা জীবনের শুরু। ১৯৯২ সালের পর বিএনপিতে যোগ দেওয়ার পর সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৬ সালে শামীম ওসমানের হাত ধরে আওয়ামী লীগে যোগ দেন। এরপর বাংলাদেশ ট্রাকচালক শ্রমিক ইউনিয়ন কাঁচপুর শাখার সভাপতি হন। এর মধ্যে নানা অভিযোগে তার নামে অনেকগুলো মামলা হয়। পুলিশের তালিকায় সন্ত্রাসী হিসেবে নাম উঠে। এর জের ধরে ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত এলাকায় ছিলেন না। বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তাকে ধরিয়ে দিতে ইন্টারপোলে রেড নোটিশও পাঠানো হয়েছিল। ২০০৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নবম সংসদ নির্বাচনের পর এলাকায় ফিরেন। গত বছর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন। নারায়ণগঞ্জের আলোচিত সাতখুনের ঘটনার পর তার বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো ইন্টারপোলের রেড ওয়ারেন্ট ইস্যু করা হয়।