সিলেটে খালেদা জিয়ার জন্মদিন ফটোসেশনে বন্দী

Khaleda Zia Birth Day Sylhetসুরমা টাইমস ডেস্কঃ টেবিলের ওপরে রাখা এক থেকে দেড় পাউন্ডের একটি কেক। এই কেক ঘিরে দাঁড়িয়ে রয়েছেন ২০/৩০ জন। যাদের সবাই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী। এরপর শুরু হলো ফটো সেশন। এই একটি মাত্র কেক সামনে রেখে পৃথকভাবে ছবি তোলা হলো বিএনপি ও অঙ্গ সংগঠনের তিনটি ব্যানারে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষ্যে গণমাধ্যমে প্রেরিত ছবিতে ‘কেক কাটার’ ফটোসেশনের এমন দৃশ্য দেখা গেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১২টারদিকে বিএনপি অঙ্গ সংগঠনের ২৫/৩০জন নেতাকর্মী ও সমর্থক জড়ো হন বিএনপির এক নেতার ব্যক্তিগত অফিসে। ওই অফিসেই ছোট একটি কেক সামনে রেখে ফটোসেশন হয় দলের বিভিন্ন ব্যানারে। এরপর রাতেই ছবিগুলো পাঠানো হয় গণমাধ্যমে। স্থান পায় ফেইসবুকেও।
এখানেই শেষ নয়, বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন একইভাবে ফটোসেশনে পালন করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠন।
নিজের অনুগত হাতেগুনা কয়েকজন দলীয় নেতাকর্মীকে নিয়ে কেক কেটে দলীয় চেয়ারপার্সনের জন্মদিন পালন করেছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং ছাত্রদলের পদবিধারী নেতাদের অনেকেই। অভিনবভাবে এই জন্মদিন পালনই করেননি, এগুলোর সচিত্র সংবাদ প্রচার-প্রকাশর জন্য সাংবাদিকদেরও ফোনে অনুরোধ জানান তারা।
বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার দিনব্যাপি সিলেট নগরী ও উপজেলা পর্যায়ে খালেদা জিয়ার জন্মদিন পালিত হয়।
এধরণের চিত্র তুলনামূলকভাবে বেশি পরিলক্ষিত হয় নগরীতে। দলীয় নেতারা নিজ নিজ বাসায় অনুগতদের ডেকে এনে জন্মদিন উদযাপন করেন। তবে, দক্ষিণ সুরমা ও সিলেট সদর উপজেলা বাদে জেলার অন্যান্য উপজেলায় দলীয় নেতাকর্মীদের সরব উপস্থিতিতে কেককাটা, আলোচনাসভাসহ নানা কর্মসূচির মাধ্যমে বিএনপি চেয়ারপার্সনের জন্মদিন পালনের খবর পাওয়া গেছে।