কার্যালয়ে তালা, বের হওয়ার অপেক্ষায় খালেদা

khaleda zia's officeসুরমা টাইমস ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের গেটে বাইরের দিকে তালা দিয়েছে পুলিশ। কিছুক্ষণের মধ্যেই গুলশানের নিজ কার্যালয় থেকে বের হবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এমন সংবাদ প্রচার হওয়ার পরপরই তার কার্যালয়ের মূল ফটকে তালা দিয়ে দেয় পুলিশ। কর্মসূচিতে অংশ নিতে খালেদা জিয়া বের হওয়ার আগে এ তালা লাগানো হলো। কিছুক্ষণ আগে দোতলা থেকে তিনি নিচতলায় নেমেছেন। তিনি বাইরে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছেন এ খবরে গেটের বাইরে শতাধিক নারী পুলিশ অবস্থান নিয়েছে। পাশাপাশি ডিবি পুলিশ ও র‌্যাবের সদস্যদেরও অবস্থান নিতে দেখা গেছে।
কার্যালয় থেকে বের হয়ে খালেদা জিয়া তার গাড়িতেও উঠেছিলেন। সেখান থেকে তিনি নয়াপল্টনের দিকে যাওয়ার চেষ্টা করেন বলে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শাইরুল কবির খান। এমন ঘোষণার পরপরই বেলা ১২টার দিকে চেয়ারপারসনের কার্যালয়ের মূল ফটকে তালা দেয় পুলিশ। এমনকি আগের থেকে অনেক বেশি সতর্ক অবস্থানে পুলিশ। কার্যালয়ের আশেপাশে কাউকেই দাঁড়াতে দিচ্ছে না।
কিছুক্ষণ গাড়িতে অবস্থান করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পরে আবার কার্যালয়ে চলে যান। তবে তিনি যে কোনো সময় বের হওয়ার জন্য প্রস্তুত বলে কার্যালয় সূত্র জানিয়েছে। এদিকে খালেদার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল বলেন, ‘রাজধানীর তিনটি জায়গায় সমাবেশের জন্য অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু ডিএমপি অনুমতি দেয়নি। যেখানে গণজমায়েত হবে নেত্রী সেখানেই যোগ দেবেন।’
চেয়ারপারসনকে বের হতে দেয়া না হলে তিনি কি করবেন জানতে চাইলে মারুফ কামাল বলেন, ‘দলের নেতাদের সঙ্গে আলাপ করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন নেত্রী।’
বাইরের সড়কে ১৩টি ট্রাক দাঁড় করিয়ে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। রয়েছে পুলিশের রায়ট কার, জলকামান। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজ সোমবার বেলা দুইটার পর গুলশানে বিএনপির কার্যালয় থেকে বের হবেন বলে জানান খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান। তিনি বলেন, বেলা দুইটার পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বের হবেন। তাঁকে যেখানে বাধা দেওয়া হবে, সেখানেই সমাবেশ করবেন তিনি।