বালাগঞ্জে বসতবাড়ির রাস্তা বন্ধ করে দেওয়ায় বন্দিদশায় একটি নিরিহ পরিবার

বালাগঞ্জ প্রতিনিধি: বালাগঞ্জে ঘর আর বাঁশের বেড়া দিয়ে একটি পরিবারের বসতবাড়ির নিজস্ব রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। প্রতিবেশীদের এমন হয়রানীর শিকার হয়ে নিরিহ পরিবারটি বন্দিদশায় জীবন অতিবাহিত করছে। এনিয়ে স্থানীয় পঞ্চায়েত, ইউপি চেয়ারম্যান, মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যস্থতায় দফায় দফায় বিচারেও বিষয়টির সুরাহা হয়নি। অবশেষে বসতবাড়ির রাস্তা উদ্ধারের ব্যাপারে সহযোগীতা কামনা করে বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন জানানো হয়েছে।
জানা গেছে, উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের সুলতানপুর গ্রামের দরিদ্র তাজুল ইসলামের বসতবাড়ির রাস্তার ওপর প্রায় বছরখানেক আগে আমজির আলী গং জোর-পূর্বক ঘর এবং বাঁশের বেড়া দিয়ে যাতায়াত বন্ধ করে দেয়। ইতোমধ্যে স্থানীয় গ্রাম পঞ্চায়েত এবং এলাকাবাসী উভয় পক্ষের লিখিত সমঝোতার অঙ্গীকার নিলেও শেষ পর্যন্ত আমজির আলী গং তাদের রায় বা অনুরোধ প্রত্যাখান করে। সর্বশেষ গত ২৬মে দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অন্তত ৬জন মেম্বারসহ উপস্থিত হয়ে বাঁশের বেড়া এবং ঘর তৈরী করে তাজুল ইসলামের বসতবাড়ির পারিবারিক নিজস্ব রাস্তা করে রাখার বিষয়টি প্রত্যক্ষ করেন। এ ব্যাপারে সুষ্ঠু বিচারের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তির জন্য ইউপি চেয়ারম্যান নাজমুল আলম, পরিষদের মেম্বারবৃন্দ এবং এলাকাবাসীর উদ্যোগে ২৮মে উভয় পক্ষ বৈঠকে বসলেও আমজির আলী গং কারো কথা না শুনে বৈঠক থেকে উঠে আসে।
সকল উদ্যোগ ব্যর্থ হওয়ার পর এ বিষয়ে তাজুল ইসলাম বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেছেন। গত ৪জুন উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত আবেদনে তাজুল ইসলাম বসতবাড়ির নিজস্ব রাস্তা পুনরুদ্ধার এবং মা-বাবা, ভাই-বোন, স্কুলপড়–য়া ছেলেমেয়েদের বন্দীদশা থেকে উদ্ধার করতে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।