পালেরমো তরুণ প্রজন্মের বর্ষপূর্তি উপলক্ষে জাকজমক সাংস্কৃতিক অনুষ্ঠান

palermoনাজমুল হোসেন,মিলান ইতালি থেকেঃ ইতালির পালেরমো বাংলাদেশ তরুণ প্রজন্মের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে জাকজমক সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার স্থানীয় তিয়াত্র হলরুমে বিকাল ৬ টায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় ও লন্ডন থেকে আগত শিল্পীদের সংগীত মুর্ছনায় প্রবাসীদের মাতিয়ে রাখেন। তরুণ প্রজন্মের সভাপতি এজাজ আল মাসুম এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক পারভেজ চৌধুরী র প্রানবন্ত উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি পালেরমো সিটি মেয়র অরলান্দ উপস্থিত থাকতে না পেরে কনসুলতা কমুনের সভাপতি টেলিফোনে মেয়রের বক্তব্য উপস্থিত দর্শকদের শুনানো হয়। এই সময় মেয়র তার বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত হতে না পেরে প্রবাসী বাংলাদেশী সকলকে দুঃখ প্রকাশ করেন,সবাইকে ধন্যবাদ জানান এবং শুভেচ্ছা দেন। উপস্থিত ছিলেন পালেরমো কমুনের কাউন্সিল র জুস্ত কাতানিয়া,আব্বনাত,কমুনের উপদেষ্ঠা পরিষদের সভাপতি আদাম ও তার পরিষদের সদস্যরা,কন্সিলীয়রে কমুনালে জুলিও কুচুমানো।

প্রবাসী বাংলাদেশীদের পক্ষে কমুনের সদস্য ডালিয়া আক্তার সুমি স্বাগত বক্তব্য রাখেন। ]
তরুণ প্রজন্মের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠানে কমিটির সকলকে পরিচয় করিয়ে দেওয়া হয় এবং সৈকত এর অকাল মৃত্যুতে কমিটির পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনা করা হয়। কমিটির পক্ষে মোশাহিদ,সাইদুল,সানি,তপু,মহব্বত সকলকে শুভেচ্ছা জানান।
স্থানীয় শিল্পীদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন মনসুর আহমেদ,সেবুল মিয়া,সুমা দেব। এছাড়া স্থানীয় বাংলা স্কুলের শিশু শিল্পীদের নৃত্য দর্শকদের মন জুড়ায়। সাবিনা ইসলাম এর উপস্থাপনা, সুমি কাজির একক নৃত্য,কৌতুক পরিবেশনা ছিল নজর কারা। স্থানীয় শিল্পীদের পরিবেশনা শেষে লন্ডন থেকে আগত কেয়া ও রওশন আরা মনি মঞ্চে সংগীত পরিবেশন করেন এবং তাদের সংগীতে প্রবাসী বাংলাদেশীরা মুগ্ধ হন। পুরো হলরুম ছিল কানায় কানায়। উপচে পরা দর্শকদের উপস্থিতি দেখে আগত শিল্পীরা কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মন মাতানো সংগীত পরিবেশন করেন।উপস্থিত দর্শকরা অনেক দিন পরে প্রবাসে ভালো একটি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে পেরে আয়োজকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।