তৌহিদ হত্যা : গ্রেফতার নেই: ওসমানীতে স্বাস্থ্যমন্ত্রী প্রতিহত

আসামিদের ধরতে সিলেটের ইমিগ্রেশন থানায় ছবিসহ সতর্কবার্তা

nasimসুরমা টাইমস ডেস্কঃ ছাত্রদল কর্মী তৌহিদুল ইসলামকে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা না হলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের আগমণ প্রতিহত করার ঘোষনা দিয়েছেন ছাত্রদলের নেতারা। তবে আজ ওসমানী মেডিকেল কলেজ পূর্বনির্ধারিত কর্মসূচীতে যোগ দিতে আসছেন না মোহাম্মদ নাসিম। কর্মসূচী স্থগিতের বিষয়টি নিশ্চিত করছেন এনডিসি। এদিকে কলেজ ছাত্রলীগ সভাপতি সৌমেন দে ও সাধারণ সম্পাদক সাইফুল হাইসহ ১০ জনের ১০ জনকে আসামি করে মামলা হলেও গতকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলে জানিয়ে কোতোয়ালি থানার ওসি আতাউর রহমান।
ওসমানী মেডিকেল ছাত্রদল সভাপতি আসলামুল ইসলাম রুদ্র জানিয়েছেন, খুনিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থ নেওয়ার জন্য গতকাল বিকেলে কলেজ অধ্যকে স্বারকলিপি দেওয়া হয়েছে। এ ছাড়া তিনদিনের কর্মসুচির দ্বিতিয় দিনে আজ ছাত্রদল ক্যাম্পাসে শোক র‌্যালি করবে। কর্মসূচির প্রথম দিনে গতকাল শুত্রক্রবার মেডিকেল কলেজ মসজিদে বাদ জুম্মা তৌহিদুল ইসলাম স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আহমদ ও এমরান চৌধুরী, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি আবদুল আহাদ খান জামাল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সাফেক মাহবুব প্রমুখ। এদিকে ওসমানী মেডিকেল কলেজের এমবিবিএস ৪৯ তম ব্যাচের ৪র্থ বর্ষের ছাত্র ও কলেজ ছাত্রদলের আপ্যায়ন সম্পাদক তাওহীদুল ইসলাম তৌহিদ হত্যাকান্ডে জড়িতরা যাতে দেশ ছেড়ে পালাতে না পারে সে জন্য তাদের ছবিসহ সতর্কবার্তা পাঠানো হয়েছে সিলেটের সব ইমিগ্রেশনে। সেইসঙ্গে আসামিদের ধরতে প্রত্যেক থানা পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে। অপরদিকে এদিকে দলীয় নেতা তৌহিদ হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে কঠোর কর্মসূচি নিয়ে আন্দোলনে নামছে ছাত্রদল। পূর্ব ঘোষিত তিনদিনের কর্মসূচির শেষদিন রোববার নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ওসমানী মেডিকেল কলেজ ছাত্রদলের সভাপতি আসলামুল ইসলাম রুদ্র।  তিনি বলেন, খুনীদের গ্রেফতার ও তাদেরকে ওসমানী মেডিকেল কলেজ থেকে বহিস্কারের দাবিতে ছাত্রদল পুলিশ প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষকে আল্টিমেটাম দিয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে তাদের গ্রেফতার ও বহিস্কার করা না হলে লাগাতার কঠোর কর্মসূচি দেয়া হবে।
উল্লেখ্য বুধবার সন্ধ্যায় ওসমানী মেডিকেল কলেজের ৪৯তম ব্যাচের ৪র্থ বর্ষের ছাত্র তৌহিদকে নগরীর পুরাতন মেডিকেল এলাকার আবুসিনা ছাত্রাবাসে পিটিয়ে ও কুপিয়ে আহত করে দুর্বৃত্তরা। গুরুতর আহত ওবস্তায় ওসমানী হাসপাতালে নিলে রাত সাড়ে ৮ টায় তাকে মৃত ঘোষনা করা হয়।