ছাত্রদল কর্মী হত্যা : ছাত্রলীগের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ওসমানী মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা : তদন্ত কমিটি গঠন

Osmani Medicalসুরমা টাইমস ডেস্কঃ সিলেট ওসমানী মেডিকেল কলেজের ছাত্র তৌহিদুল ইসলাম (২৫) হত্যার ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার নিহতের চাচা আনোয়ার হোসেন বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় এ মামলা (মামলা নং-৪) দায়ের করেন। মামলায় মেডিকেল কলেজ ছাত্রলীগের ১০ নেতাকর্মীর নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরও ১০ জনকে আসামি করা হয়েছে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান মামলা দায়েরের তথ্যটি নিশ্চিত করেছেন।
মামলায় মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সৌমেন দে, সাধারণ সম্পাদক সাইফুল হাই, রাফি, ফাহিম, জুবায়ের, শরীফ, অন্তর, হাফিজ, পাঠান ও আশিষের নামে উল্লেখ করা হয়েছে। কোতোয়ালি মডেল থানার উপ পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলামকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।
taohid2এদিকে বুধবার রাতে ছাত্রদলকর্মী তৌহিদ হত্যাকান্ডের পর উত্তাল হয়ে উঠে ওসমানী মেডিকেল কলেজ ক্যাম্পাস। এরই প্রেক্ষিতে এক সপ্তাহের জন্য ওসমানী মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে কলেজ বন্ধের এ ঘোষণা দেয়া হয়। হত্যাকান্ডের ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান হিসেবে আছেন অধ্যাপক ডা. মোশাররফ হোসেন। বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিলের এক জরুরী সভায় এই তদন্ত কমিটি গঠন করা হয়।
প্রসংগত বুধবার সন্ধ্যায় মেডিকেল কলেজের ৪৯তম ব্যাচের এমবিবিএস ৪র্থ বর্ষের ছাত্র তৌহিদুল ইসলামকে নগরীর পুরাতন মেডিকেল কলেজ কলোনি সংলগ্ন আবু সিনা ছাত্রবাসে ডেকে নিয়ে ১০০৩ নম্বর কক্ষে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে হাসপাতালে নেওয়ার পর তৌহিদুল ইসলামকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। হত্যাকাণ্ডের জন্য ছাত্রলীগকে দায়ী করে ছাত্রদল।