বিশ্বনাথে চালক কে হত্যা করে অটোরিসকা ছিনতাই

Biswanath (sylhet) photo 5-6-14তজম্মুল আলী রাজু বিশ্বনাথ
অটোরিসকা’র এক চালক কে হত্যা করে গাড়ি ছিনিয়ে নিয়েছে দূ®কৃতিকারীরা। বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার ওই হতভাগা অটোরিসকা চালক স্বপন জাহাঙ্গীর (২৮) এর লাশ সিলেটের বিশ্বনাথ-টুকেরকান্দি-লালাবাজার সড়কের টুকেরকান্দি থেকে উদ্ধার করে বিশ্বনাথ থানা পুলিশ। লাশ উদ্ধার করে বিকেলে সিলেট ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এঘটনায় নিহত অটোরিকসা চালকের ভাই আলমগীর হোসেন বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে পুলিশ জানায়। নিহত অটোরিকসা চালক স্বপন জাহাঙ্গীর (২৮)। চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার আলোনিয়া গ্রামের ইমানুল হকের ছেলে। স্বপন জাহাঙ্গীরের পরিবার সিলেটের চৌকিদিঘীতে প্রায় ১৬-১৭ বছর ধরে ধরে ১নং গলির নুরজাহান ভিলায় বসবাস করে আসছে।
জানাগেছে, গত বুধবার সন্ধ্যায় সিলেট আম্বরখানা থেকে যাত্রীবেশে চার অজ্ঞাত ব্যক্তি বিশ্বনাথে আসা কথা বলে অটোরিকসা (সিলেট-থ-১১-৭৫১৫) গাড়ি ভাড়া করে। কিন্তু ওই রাতে অটোরিকসা চালক বাসায় যাননি। বাসায় না যাওয়ায় পরিবারের লোকজন তাকে খোঁজাখুজি করতে থাকেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্বনাথের টুকেরকান্দি নামক স্থানে বাসিয়া নদীর তীরে এক যুবকের মৃতদেহ দেখতে পান এলাকাবাসী। পরে থানা পুলিশকে বিষয়টি অবহিত করা হয়। খবর পেয়ে থানা পুলিশ লাশটি উদ্ধার করে নিয়ে আসে। পুলিশ লাশটির প্রাথমিক তদন্তে দেখতে পায় নিহত যুবকেরে বুকের বাম পাশে দারালো চাকুর আঘাত, ডান চোঁখ অন্ধ করে ও গলার শাসি ভেঙ্গে দেয়। যে চাকু দিয়ে আঘাত করা করা হয় সেই চাকুটি নিহত বুকের মধ্যে বিদ্ধ রয়েছে। লাশ উদ্ধারের খবর পেয়ে সিলেট শহর থেকে বিশ্বনাথ থানায় ছুটে আসেন নিহত অটোরিকসা চালকের স্বজনরা। তারা থানায় এসে লাশ সনাক্ত করে নিশ্চিত হন লাশটি নিখোঁজ অটোরিকসা চালক স্বপন জাহাঙ্গীরের।
এ ব্যাপারে নিহত অটোরিসকা চালকের ভাই আলমগীর বলেন, গত বুধবার সন্ধ্যার পর থেকে ‘নিখোঁজ’ রয়েছেন। রাতে বাসায় না যাওয়ায় তাকে খোঁজাখুঁজি করি। কিন্তু গতকাল বৃহস্পতিবার দুপুরে খবর পাই বিশ্বনাথে এক যুবকের লাশ পাওয়া গেছে। খবর পেয়ে থানা এসে আমার ভাইর লাশ সনাক্ত করি। যাত্রীবেশে চার ছিনতাইকারী তার ভাইকে হত্যা করে অটোরিকসা গাড়িটি ছিনতাই করে নিয়ে যায় জানান।
থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন বলেন, খবর পেয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। নিহত স্বজনরা এসে লাশটি সনাক্ত করেন। বিকেলে লাশটি ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত যুবকের শরীরের দারালো অস্ত্রের আঘাত রয়েছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।