কোর্টপয়েন্টে বিএনপি ছাত্রলীগ-যুবলীগের ধাওয়া-পাল্টাধাওয়া : আহত ১০ : ওসি লাঞ্চিত

Sylhet bnp vs leageসুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগর বিএনপির সাথে মহানগর ছাত্রলীগ-যুবলীগের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেলে নগরীর কোর্টপয়েন্ট এলাকায় এই ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এদিকে ধাওয়া-পাল্টাধাওয়ার পর যুবলীগ কর্মীদেরও হাতে ওসি (তদন্ত) শ্যামল দত্ত লাঞ্চিত হয়েছেন।
জানা যায়, তাওহীদ হত্যাকান্ডের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে কোর্টপয়েন্ট এলাকায় মহানগর বিএনপির নির্ধারিত কর্মসূচী চলছিল। একইসময় জিন্দাবাজার এলাকা থেকে বাজেটকে স্বাগত জানিয়ে ছাত্রলীগ ও যুবলীগের পৃথক দুটি মিছিল কোর্টপয়েন্ট এলাকা দিয়ে যাওয়ার সময় বিএনপির মিছিল থেকে ‘ধর ধর ছাত্রলীগ ধর’ স্লোগান দিয়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে ত্রিমুখী ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠিচার্জ করে বিএনপি, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন।
এদিকে এই ধাওয়া-পাল্টাধাওয়া ঘটনার প্রায় ১৫ মিনিট পর মহানগর যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফফিক জায়গিরদারের নেতৃত্বে যুবলীগ নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে এসে ওসি (তদন্ত) শ্যামল দত্তকে লাঞ্চিত করে। তারা বিএনপির সাথে ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের লাঠিপেটা করে সরিয়ে দেয়ায় ওসির উপর ক্ষোভ প্রকাশ করেন। তারা ওসি শ্যামল দত্তকে মারতে উদ্যত হলে ওসি আতাউরসহ অন্যান্য পুলিশ সদস্যরা যুবলীগ কর্মীদের বুঝিয়ে-সুঝিয়ে সরিয়ে দেন।
কোতোয়ালী থানার ওসি আতাউর রহমান জানান, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। তবে পুলিশের সাথে কিছু ঘটেনি।