সাত খুন: মেজর আরিফের স্বীকারোক্তি : ফের পাঁচ দিনের রিমান্ডে তারেক

নিজের সম্পৃক্ততার পাশাপাশি বেশ কয়েকজনের নাম প্রকাশ

Narayangonj-Murderসুরমা টাইমসঃ নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন সাবেক র‌্যাব কর্মকর্তা মেজর আরিফ হোসেন। বুধবার দুপুর সাড়ে ১২টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনের আদালতে তিনি জবানবন্দি দেন। জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন জবানবন্দি নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
অপহরণের পর সিনিয়র আইনজীবী চন্দন সরকার ও নাসিক কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজনকে খুনের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মেজর আরিফ হোসেনসহ লেফটেনেন্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, নারায়ণগঞ্জ ক্যাম্পের সাবেক প্রধান লে. কমান্ডার এম এম রানাকে আটক করে পুলিশ। এরপর তাদের জিজ্ঞাসাবাদের জন্য তিন দফা পুলিশ হেফাজতে নেয়া হয়। এর আগে ওই ঘটনা তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট। হাইকোর্টের আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দু’জন, আইন মন্ত্রণালয়ের দু’জন ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের দু’জন সদস্যকে নিয়ে তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়।
এদিকে ফের পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে র‌্যাব-১১-এর সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদকে। আজ নারায়ণগঞ্জ আদালতের সিনিয়র বিচারক হাকিম ইশতিয়াক আহমেদ এ আদেশ দেন।
এর আগে গত শুক্রবার তারেক সাঈদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। রিমান্ড শেষে আজ তারেককে আদালতে হাজির করে পুলিশ। এ সময় আইনজীবী চন্দন সরকার ও তার গাড়ি চালক ইব্রাহিমকে অপহরণ এবং হত্যার অভিযোগে দায়ের করা মামলায় আরও সাতদিন রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ৫৪ ধারায় গ্রেপ্তারের পর তারেক সাঈদকে প্রথমে পাঁচ দিনের রিমান্ড দেন আদালত। পরে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর পর তাকে আবারও আট দিনের রিমান্ডে নেয়া হয়।