সুনামগঞ্জে গাড়ি চালকসহ নিখোঁজ যুক্তরাজ্য যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি

Mujibur Rahmanসুরমা টাইমস রিপোর্টঃ যুক্তরাজ্য যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ সভাপতি মুজিবুর রহমান মুজিব ও তার গাড়ী চালক সোহেল আহমদকে গত দুদিন ধরে খোঁজ পাওয়া যাচ্ছে না। রবিবার বিকেলে দলীয় কর্মসূচিতে অংশ নিয়ে ফেরার পথে তারা নিখোঁজ হন। সম্ভাব্য স্থানে যোগাযোগ করেও তার কোন সন্ধান মেলেনি। এ ঘটনায় সুনামগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন মুজিবুর রহমানের ভাগ্নি জামাই রবিউল ইসলাম। সাধারণ ডায়েরিতে রবিউল ইসলাম উল্লেখ করেন- কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গণ অনশনে অংশ নিয়ে রবিবার বিকেলে ব্যক্তিগত গাড়ি চালককে নিয়ে সুনামগঞ্জ থেকে ছাতক ফিরছিলেন মুজিবুর রহমান। এরপর তিনি আর বাড়িতে ফিরে আসেননি। রাত ৯টা থেকে মুজিব ও গাড়ি চালক সোহেলের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। এরপর সম্ভাব্য সকল জায়গায় খোঁজ নিয়েও তার কোন সন্ধান মিলেনি। রবিউল ইসলাম জানান- মুজিবুর রহমানের পরিবারের সদস্যরা দেশের বাইরে থাকায় তিনি এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করেছেন। সাধারণ ডায়েরির সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ সদর থানার ওসি জানে আলম জানান- এ ব্যাপারে পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে।
মুজিবুর রহমানের শ্যালক ব্যারিস্টার আনোয়ার হোসাইন জানান, রোববার বিকেলে সুনামগঞ্জ থেকে সিলেট বাসায় ফেরার পথে গাড়ি, ড্রাইভারসহ মুজিবুর রহমান আকস্মিকভাবে নিখোঁজ হন। বিষয়টি সিলেট ও সুনামগঞ্জের আইন প্রয়োগকারী সংস্থাকে জানানো হয়েছে বলে জানিয়েছেন ব্যারিস্টার আনোয়ার। এ অবস্থায় দুই পরিবারে চরম উদ্বেগ-উৎকন্ঠা দেখা দিয়েছে। মুজিবের ব্যবহৃত দুটি মোবাইল ০১৮৫১ ১৯৭৭৭১, ০১৭৭৫ ৫৭৩০১০ বন্ধ রয়েছে বলে জানান আনোয়ার। ড্রাইভারের মোবাইলেও বন্ধ রয়েছে বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে।
জানা গেছে, মুজিব কয়েক মাস ধরে দেশে একা অবস্থান করছেন। তার বাসা সিলেট নগরীর শামীমাবাদ আবাসিক এলাকায়। সুনামগজ্ঞে নির্মানাধীন একটি মার্কেটের কাজ দেখতে প্রায়ই তাকে সুনামগঞ্জে যেতে হয় বলে পারিবারিক সূত্র জানিয়েছে।