নগরীতে টাকাসহ ব্যাংক প্রহরী ‘অপহৃত’

নিখোঁজ ব্যাংক প্রহরী ইব্রাহিমের ব্যবহৃত বাইসাইকেল উদ্ধার করে পুলিশ।
নিখোঁজ ব্যাংক প্রহরী ইব্রাহিমের ব্যবহৃত বাইসাইকেল উদ্ধার করে পুলিশ।

সুরমা টাইমস রিপোর্টঃ নগরী থেকে দিন-দুপুরে একটি বেসরকারি ব্যাংকের সিকিউরিটি গার্ডকে অপহরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। নগরীর চৌহাট্টা থেকে তার ব্যবহৃত বাইসাইকেল উদ্ধার করা হয়েছে । অপহৃত ইব্রাহিম খলিল উল্লাহ (১৮) নগরীর আম্বরখানা আল আরাফাহ ইসলামী ব্যাংকের সিকিউরিটি গার্ড হিসেবে কর্মরত ছিলেন। তিনি সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার আরব আলীর ছেলে। ওই প্রহরী অপহরণ হয়েছেন নাকি টাকা নিয়ে গা ঢাকা দিয়েছেন এনিয়ে চলছে জল্পনা-কল্পনা।
আল আরাফাহ ইসলামী ব্যাংক আম্বরখানা শাখার নির্বাহী কর্মকর্তা আবদুল মান্নান জানান- দুপুর সাড়ে ১২টার দিকে ৮০ হাজার টাকা দিয়ে সাউথ ইস্ট ব্যাংক চৌহাট্টা শাখায় তার ব্যক্তিগত হিসাবে জমা দিতে পাঠান ইব্রাহিমকে। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।
এদিকে, ইব্রাহিম খলিলুল্লাহর ব্যবহৃত বাই সাইকেলটি সিলেট নগরীর চৌহাট্টা থেকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানিয়েছেন বাইসাইকেল থেকে নামিয়ে একটি সিএনজি অটোরিকশায় ইব্রাহিমকে কয়েকজন যুবক তুলে নিতে তারা দেখেছেন। অপহরণের সত্যতা স্বীকার করে সিলেট কতোয়ালি থানার হয়রত শাহজালাল (র.) তদন্ত কেন্দ্রের উপ পরিদর্শক শাহ মো. মোবাশ্বির জানান- মঙ্গলবার বেলা ২ টার দিকে ৩-৪ যুবক নগরীর চৌহাট্টা সিএনজি অটোরিক্সা ষ্ট্যান্ড থেকে কয়েকজন যুবক ইব্রাহিমকে জোরপূর্বক একটি সিএনজি অটোরিক্সায় তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। তিনি আরও জানান, ঘটনাটি জানতে পেরে উর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অপহৃত যুবককে উদ্ধারে সাঁড়াশি অভিযান অব্যাহত রাখা হয়েছে।
সিলেট এসএমপির কতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান জানান- ব্যাংকের এক কর্মকর্তা ৮০ হাজার টাকা দিয়ে সিকিউরিটি গার্ড ইব্রাহিম খলিল উল্লাহকে চৌহাট্টায় একটি ব্যাংকে পাঠান। ব্যাংকের প্রহরী ইব্রাহিম অপহৃত হয়েছেন না টাকা নিয়ে গা ঢাকা দিয়েছেন তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। পুলিশ ইব্রাহিমের সন্ধানে অভিযান চালাচ্ছে। তার বাই সাইকেল চৌহাট্ট থেকে উদ্ধার করা হয়েছে।