বিশ্ব মা দিবস পালন করলো বাংলাদেশ মহিলা সমিতি ইতালি

maনাজমুল হোসেন,ইতালি থেকেঃ বিশ্ব মা দিবস পালন করলো বাংলাদেশ মহিলা সমিতি ইতালি।ত্রিভুবনের সবচেয়ে মধুর ও অপার্থিব শব্দ ‘মা’, মায়ের চেয়ে পৃথিবীতে আপন কেউ নেই। আর এই মা’কে কেন্দ্র করে আর্ন্তজাতিক বিশ্ব মা দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা সমিতি ইতালির আয়োজন করে বিশেষ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এবারের মা দিবসের মূল প্রতিপাদ্য, মাকে যথাযথ সম্মান দেয়া। গত ২৫ মে সন্ধ্যায় রোমের তরপিনাত্তারায় এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদুত মোঃ শাহদত হোসেন বলেন, “পৃথিবীর কোন মা বাধ্য হয়ে বৃদ্ধাশ্রমে নয় বরং প্রত্যেকেই দেয়া উচিৎ মা’কে সর্বোচ্চ সম্মানের আসন”।
বাংলাদেশ মহিলা সমিতি, ইতালীর সভাপতি রাজিয়া সুলতানা সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রেশমা আমিনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, উপদেষ্ঠা অশ্রু দাস, রাষ্ট্রদূত পতি শাহীনা পারভিন, দূতাবাসের কাউন্সিলর ফেরদৌসী শাহরিয়ার, নাসরিন রাহমান।
সুস্মিতা সুলতানার উপস্থাপনায় বক্তারা বলেন, শুধু মাত্র সুস্থ সমাজ গঠনেই নয়, মা’য়ের অবদান রয়েছে জন্ম গ্রহণ থেকে শুরু করে একজন পূর্ণাঙ্গ মানুষ গড়া ক্ষেত্রেও। তাই প্রত্যেক মা’কে দিতে হবে তার যথার্থ সম্মান।
এসময় শ্রেষ্ঠ মা হিসাবে ২ জনকে সম্মাননা জানান এবং মা’য়ের উপর প্রবন্ধ লেখায় সেরা শিশু-কিশোরদের পুরস্কৃত করেন উপস্থিত অতিথিরা।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মা দিবসকে কেন্দ্র করে মা’য়ের উপর হৃদয় ছোঁয়ে যাওয়া গান, নৃত্য পরিবেশন করে। এসময় জনপ্রিয় শিল্পী ববি হাবিব সহ উপস্থিত অতিথিরাও সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীতের মাধ্যমে প্রকাশ করে মা’য়ের প্রতি ভালবাসার কথা।