ভারতে পাচারের সময় বেনাপোলে তরুণী উদ্ধার

tumpaযশোর প্চারতিনিধিঃ চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে আনা টুম্পা নামে (১৮) এক তরুণীকে উদ্ধার করেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ। মঙ্গলবার সকালে ‘মৌ’ নামে বেনাপোলের একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। এ সময় আব্দুল হাই ব্যাপারী (৪২) নামে এক পাচারকারীকেও আটক করে পুলিশ।
উদ্ধার টুম্পা ফরিদপুর জেলার শিবচর থানার আব্দুল মালেকের মেয়ে। আর আটক পাচারকারী আব্দুল হাই ব্যাপারী মাদারীপুর পুরান বাজার গ্রামের আজিজ ব্যাপারীর ছেলে।
বেনাপোল পোর্ট থানার এসআই শফিকুল ইসলাম জানান, গোপন সংবাদে জানা যায়, মৌ আবাসিক হোটেলে এক তরুণীকে ভারতে পাচারের জন্য রাখা হয়েছে। এ সংবাদের ভিত্তিতে সকালে হোটেলে অভিযান চালিয়ে তরুণীকে উদ্ধার ও পাচারকারীকে আটক করা হয়। পাচারকারীর বিরুদ্ধে নারী ও শিশু পাচার আইনে মামলা দায়ের করা হয়েছে। তিনি আরও জানান, উদ্ধার তরুণীকে জবানবন্দির জন্য যশোর আদালতে পাঠানো হয়েছে।
উদ্ধার হওয়া তরুণী টুম্পা জানান, তার বাড়ি ফরিদপুরে। তারা ঢাকার যাত্রাবাড়ীতে থাকেন। দুই মাস আগে পাচারকারী আব্দুল হাইয়ের সঙ্গে তার পরিচয় হয়। সে তাকে প্রায় সময় অনেক বেতনে চাকরি দেওয়ার কথা বলত। রবিবার বিকেলে মোবাইল ফোনে তার চাকরি হয়ে গেছে বলে বাড়ি থেকে গাবতলী নিয়ে আসে। সেখান থেকে রাতে একটি বাসে করে সোমবার বেনাপোল নিয়ে আসে। ভারতে পাচারের লাইন খারাপ থাকায় বেনাপোলে মৌ নামে একটি আবাসিক হোটেলে তাকে রাখা হয়। তাকে ভারতে পাচারের জন্য এখানে এনে রাখে বলে মেয়েটি জানান। সেখানে তাকে পাশবিক নির্যাতন করা হয় বলে মেয়েটি থানায় জবানবন্দি দেন। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।