বড়লেখায় যুবলীগ কর্মীকে খুন করতে গিয়ে দুই সন্ত্রাসী আটক

Greftarমৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার বড়লেখায় যুবলীগ কর্মী কাইয়ুমকে খুন করতে এসে আটক হয়েছে দুই সন্ত্রাসী। সিলেট শহর থেকে গিয়ে তারা মো. কাইয়ূমকে খুনের চেষ্টা করেছিল। মঙ্গলবার রাতে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলো- সিলেটের দক্ষিণ সুরমার চান্দাই পশ্চিমপাড়া এলাকার আমিনুল ইসলাম রিপন (২৯) ও সিলেট নগরীর কুমাড়পাড়ার মোস্তাফিজুর রহমান (২০)।
আটক আমিনুল জানায়, বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের কেচরীগুল এলাকার নিমার আলীর ছেলে যুবলীগকর্মী মো. কাইয়ুমকে খুন করতে সিলেট থেকে সন্ত্রাসী ভাড়া করে তার নিজ দলের প্রতিপক্পেষর কর্মীরা। মঙ্গলবার রাতে ১টি প্রাইভেট কারযোগে ৬ জন সন্ত্রাসী সিলেট থেকে বড়লেখায় যান।
কেচরী বাজার থেকে যাওয়ার পথে কাইয়ুমকে তারা জোরপুর্বক গাড়ীতে তুলে ইসলাম উদ্দিনের বাড়ির কাছে নির্জন স্থানে গাড়ীর ভিতরে হত্যার উদ্দেশ্যে দা ও চাকু দিয়ে এলোপাতাড়ী কোপ দেয়। পাশ্ববর্তী রাস্তা দিয়ে বাজারের ব্যবসায়ীরা যাওয়ার পথে ঘোঙানীর শব্দ শোনে সন্দেহ হলে মোবাইল ফোনে স্থানীয় ইউপি সদস্য সিরাজ উদ্দিনকে জানায়। কাইয়ুমের মৃত্যু নিশ্চিত মনে করে এসময় তারা তাকে রাস্তার পাশে ফেলে দ্রুত পালিয়ে যায়।
খবর পেয়ে এলাকাবাসি রাস্তা ব্যারিকেড দিয়ে আমিনুল ইসলামকে আটক করে গনধোলাই দিয়ে গাড়ীতে আগুন ধরিয়ে দেয়। বুধবার সকালে ডিমাই পাহাড় এলাকা থেকে জনতা মোস্তাফিজকে আটক করে। মারাত্বক আহত কাইয়ুম সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে।
বড়লেখা থানার এস আই ফিরুজ বুধবার বিকাল ৪টায় জানান আটক আমিনুল ও মোস্তাফিজ মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে প্রেরন করা হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন অভিযোগদায়ের করা হয়নি।