বড়লেখায় আসামীর জামিনের প্রতিবাদে বিক্ষোভ, অতপর গ্রেফতার

borolekhaডেস্ক রিপোর্টঃ মৌলভীবাজারের বড়লেখায় তায়েফ আহমদের জামিনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধের করা হয়েছে। সুজানগর ইউপি ছাত্রলীগ সম্পাদকের ওপর হামলার ঘটনায় গ্রেফতার হন তায়েফ আহমদ। রবিবার দুপুরে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনের কুলাউড়া-বড়লেখা আঞ্চলিক সড়কের উপর ছাত্রলীগ ও স্থানীয় জনতা এ প্রতিবাদ করে।
তারা বিক্ষোভ মিছিল করে টায়ারে অগ্নি সংযোগ করে সড়ক অবরোধ করে। দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত কুলাউড়া-বড়লেখা আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে তীব্র যানযটের সৃষ্টি হয়। খবর পেয়ে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে আসামী তায়েফকে অন্য মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
জানা গেছে, গত ৪ জানুয়ারি বুধবার সন্ধ্যায় আজিমগঞ্জ বাজারে ইউপি ছাত্রলীগ সাধারণ সম্পাদক ফয়ছল আহমদের উপর হামলায় চালায় একই ইউপি’র নূর উদ্দিনের ছেলে তায়েফ আহমদ। এতে ফয়ছল আহমদ গুরুতর আহত হন। এ ঘটনায় ফয়ছল আহমদ বাদী হয়ে তায়েফ আহমদকে আসামী করে ২ জনের নাম উল্লেখ করে গত ১১ জানুযারি বড়লেখা থানায় মামলা দায়ের করেন। মামলা নং-৫।
এ মামলার বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি সিলেট শহরের আম্বরখানা এলাকা থেকে পুলিশ তায়েফকে গ্রেফতার করে। পরে তাকে জেল হাজতে পাঠানো হয়। রবিবার বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মো. হাসান জামানের আদালতে তায়েফ আহমদের জামিন আবেদন করা হয়। জামিন আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত আসামীর জামিন আবেদন মঞ্জুর করেন। এর মধ্যে আসামীর জামিনের খবর পেয়ে ছাত্রলীগ ও জনতা আদলতের সামনে জড়ো হয়ে জামিন বাতিলের দাবিতে বিক্ষোভ, টায়ারে অগ্নি সংযোগ করে প্রায় ১ ঘন্টা সড়ক অবরোধ করে রাখে।
খবর পেয়ে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামী তায়েফের বিরুদ্ধে আরো মামলা রয়েছে। অন্য মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।