শিগগিরই আন্দোলনে নামবে বিএনপি

Khaleda Ziaসুরমা টাইমস রিপোর্টঃ দেশের স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে এবং গণতান্ত্রিক সরকার ব্যবস্থা পুনপ্রতিষ্ঠায় বিএনপি দ্রুত আন্দোলনে নামবে বলে জানিয়েছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
মঙ্গলবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে নিখোঁজ লাকসাম উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য সাইফুল ইসলাম হিরু এবং লাকসাম পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবীর পারভেজের পরিবারের সদস্যরা দেখা করতে এলে এ কথা বলেন তিনি।
খালেদা জিয়া বলেন, ‘দেশের পরিস্থিতি ভালো না। এ পরিস্থিতিতে বিএনপি বসে থাকবে না। দেশে এখন সরকার বলতে কিছু নেই। এ সরকার ক্ষমতায় আসার পরেই হত্যা, খুন, গুম বেড়েছে। গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় খুব শিগগির বিএনপি আন্দোলনে যাবে।’
নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় অভিযুক্ত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তিন সদস্যকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর সমালোচনা করে তাদের বরখাস্ত করার দাবি জানান বেগম জিয়া।
সরকারের উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘অপহরণ খুন ও গুমসহ সব ঘটনার হিসাব রাখা হচ্ছে। একদিন এর জবাব দিতে হবে।’
নিখোঁজ সাইফুল ইসলামের পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন তার স্ত্রী ফরিদা ইসলাম, বড় মেয়ে তাসনুভা ইসলাম, ছোট মেয়ে মাশরুফা ইসলাম, একমাত্র ছেলে বাফসানুল ইসলাম, জামাতা মহিউদ্দিন আহমেদ খান।
নিখোঁজ হুমায়ূন কবির পারভেজের পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন তার স্ত্রী শাহনাজ আক্তার, ছেলে শাহরিয়ার কবির রাতুল, মেয়ে ময়মুনা জাহান ঈশিতা, জান্নাতুল মাইশা, ছোট ভাই গোলাম ফারুক, শ্বশুর সৈয়দ আহমেদ মোল্লা ও ভগ্নিপতি গিয়াস উদ্দিন।
এসময় বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন ও নাজিম উদ্দিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।