নগরীতে নিজদলের নেতার বাসায় ছাত্রলীগ দর্শণদেউড়ি গ্রুপের হামলা, গুলি

Rahat Torofdarসুরমা টাইমস ডেস্কঃ সিলেট নগরীতে নিজ দলের এক নেতার বাসায় হামলা চালিয়ে ভাঙচুর করেছে মহানগর ছাত্রলীগের দর্শণদেউড়ি গ্রুপের নেতাকর্মীরা। এসময় কয়েক রাউন্ড গুলি ছোঁড়ারও খবর পাওয়া গেছে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে সিলেট মহানগর ছাত্রলীগের সহ সভাপতি আবুল হাসনাত বুলবুলের সাগরদিঘীরপাড়স্থ ৩৭ নম্বর বাসায় এ হামলার ঘটনা ঘটে। হামলাকারী নেতাকর্মীরা বুলবুলের বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে।
আবুল হাসনাত বুলবুল সিলেটের একটি সংবাদমাধ্যমকে জানান- সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার কয়েক দিনের মধ্যে বিদেশ যাওয়ার কথা রয়েছে। তার অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত সহ সভাপতি কে হবেন এ নিয়ে শনিবার দুপুরে দর্শন দেউড়ি গ্রুপের নেতাকর্মীদের মাঝে বৈঠক হয়। ওই বৈঠকে রাহাত তরফদার মহানগর ছাত্রলীগের ১১নং সহ সভাপতি জিয়াউল হক জিয়াকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়ার কথা বলেন। কিন্তু তার এই প্রস্তাব প্রত্যাখান করেন অন্যান্য নেতারা।
বুলবুল জানান- প্রথম সহ সভাপতি ময়নুল ইসলামকে বাদ দিয়ে ১১নং সহ সভাপতিকে ভারপ্রাপ্ত সহ সভাপতির দায়িত্ব দেয়ার প্রস্তাবের বিরোধীতা করায় রাহাত তরফদারের অনুসারী ক্যাডাররা তার বাসায় হামলা চালায়। এতে তার বাসা ও বাসার সামনের ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হন। হামলাকারী ক্যাডাররা ৪-৫ রাউন্ড গুলি ছুঁড়েছে বলেও অভিযোগ করেন তিনি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীরা সিলেট নগরীর আম্বরখানা দর্শনদেউড়ি থেকে মিছিলসহকারে সাগরদিঘীরপাড়ে যান। সেখানে গিয়ে বুলবুলের বাসায় হামলা চালান। হামলা শেষে তারা পুণরায় দর্শন দেউড়ি ফিরে আসেন।
এ ব্যাপারে সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার সিলেটের একটি সংবাদমাধ্যমকে জানান- নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির জের ধরে সামান্য উত্তেজনা দেখা দিয়েছিল। বিষয়টি নিষ্পত্তির চেষ্টা চলছে।
রাহাত আরো জানান- আগামী ২৮ মে দুই সপ্তাহের সফরে তিনি অষ্ট্রেলিয়া যাচ্ছেন। তার সফরকালে তিনি জিয়াউল হক জিয়াকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়ার সম্ভাবনা রয়েছে।
প্রথম সহ সভাপতি ময়নুলকে বাদ দিয়ে অন্যজনকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া প্রসঙ্গে তিনি বলেন- এর আগে তিনি বিদেশ সফরকালে ময়নুলকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছিলেন। সকল সহ সভাপতির ভারপ্রাপ্ত সভাপতি হওয়ার ইচ্ছা রয়েছে তাই এবার জিয়াকে দায়িত্ব দেয়া হবে বলে জানান তিনি।