মোদির ব্যক্তিগত চিঠিতেও মমতার না

momota newsসুরমা টাইমস ডেস্কঃ আগামী ২৬ মে অনুষ্ঠেয় শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে এবার ব্যক্তিগতভাবে চিঠি দিয়েছেন ভারতের হবু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এর আগে সোমবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর দপ্তর নবান্নে মোদি স্বাক্ষরিত অফিসিয়াল আমন্ত্রণপত্র এসে পৌঁছে।
কিন্তু মমতা শপথ অনুষ্ঠানে যাবেন না-এ কথা শোনার পর শুক্রবার ব্যক্তিগতভাবে আমন্ত্রণ জানিয়েছেন মোদি।তবে মোদির ব্যক্তিগত চিঠি পেলেও শপথ অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্তে অটল রয়েছেন মমতা।
এ সম্পর্কে শুক্রবার নবান্নে এক সংবাদ সম্মেলনে পশ্চিমবঙ্গে পুরমন্ত্রী ববি হাকিম জানান,নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণপত্র মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছেছে।কিন্তু পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় যোগ দিতে পারবেন না মমতা ব্যানার্জি।তার প্রতিনিধি হিসেবে প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ মুকুল রায়।
মোদির শপথ অনুষ্ঠানে তৃণমূল কংগ্রেসকে আমন্ত্রণ জানানো হয়নি।ফলে দলের বাকি ৩৪ জন সংসদ সদস্য যাচ্ছেন কিনা,এনিয়ে তার কিছু জানা নেই বলেও জানিয়েছেন ববি। অবশ্য কাঁথি থেকে নির্বাচিত তৃণমূলের সংসদ সদস্য শিশির অধিকারী বলেছেন,মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে তাদের দলের কোনো সংসদ সদস্যই উপস্থিত থাকবেন না।
রাজনৈতিক বিশ্লেষকদের মতে,মোদির ব্যক্তিগত চিঠি আসায় শপথ অনুষ্ঠান পুরোপুরি বর্জন করা ভাল দেখাবে না বুঝতে পেরেই কৌশলগত সিদ্ধান্ত নিয়েছেন মমতা ব্যানার্জি। অনুষ্ঠান বয়কট করলে বিতর্ক হবে এমনকি কেন্দ্র-রাজ্য সম্পর্কেও প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে।তাই প্রতিনিধি পাঠানোর সিদ্ধান্ত নিয়ে সৌজন্য বজায় রাখলেন মমতা।