সুন্দরবনে ১২ জেলেকে অপহরণ

sundorbonসুরমা টাইমস ডেস্কঃ সুন্দরবনের চাঁদপাই ও শরণখোলা রেঞ্জের মধ্যবর্তী মরা পশুর ও হারবাড়িয়া ফরেস্ট ক্যাম্প সংলগ্ন পশুর চ্যানেল থেকে বনদস্যু বাহিনী কমপক্ষে ১২ জেলেকে অপহরণ করেছে বলে খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শনিবার ভোররাতে। কোস্টগার্ড ও বনবিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।
হারবাড়িয়া ইকোট্যুরিজম ফরেস্ট ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সুফিয়ান শনিবার দুপুর ১টার দিকে মুঠোফোনে জানান, স্থানীয় জেলেদের মাধ্যমে সকালে তারা ১০-১২ জন জেলে অপহরণের খবর শুনেছেন। কোন দস্যু বাহিনী এ ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। তবে পশুর চ্যানেল ও হারাবিড়য়া এলাকায় মাইজ্যা বাহিনী, টগর বাহিনী, ছোট বাহিনীসহ ৪-৫টি দস্যু বাহিনী দস্যুবৃত্তি করে আসছে। এর যেকোনো একটি বাহিনী ওই জেলেদের অপহরণ করে থাকতে পারে। তবে অপহৃত জেলেদের নাম-ঠিকানাও জানাতে পারেননি ওই কর্মকর্তা।
কোস্টগার্ড পশ্চিম জোন মংলার অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার আলাউদ্দিন জানিয়েছেন, জেলে অপহরণের সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া না গেলেও ১০-১২ জন অপহরণের খবর শোনা যাচ্ছে। স্পিড বোটসহ কোস্টগার্ডের একটি টিম আজ সকালে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।