‘সিলেট নগরীর জলাবদ্ধতা নিরসনে করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

DEMOCRACY INTERNATIONALডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র সহযোগিতায় পলিটিক্যাল ফেলো এলামনাই এসোসিয়েশন’র উদ্যোগে ‘সিলেট নগরীর জলাবদ্ধতা নিরসনে করণীয়’ শীর্ষক আলোচনা সভা শুক্রবার নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অংশগ্রহণ করেন বিশিষ্ট শিক্ষাবিদ, মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তণ অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আতাউর রহমান পীর, সিলেট সিটি করর্পোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিটি কাউন্সিলর ও প্যানেল মেয়র এডভোকেট রোকশানা বেগম শাহনাজ।
আলোচনা সভায় বক্তারা বলেন, সিলেট নগরীকে একটি পরিকল্পিত ও সকলের বসবাসের উপযোগী করে গড়ে তুলতে সমন্ধিত উদ্যোগ প্রয়োজন। সরকার এবং সিটি কর্পোরেশনের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগ প্রয়োজন। এক্ষেত্রে বক্তারা জনসচেতনতার উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করেন। রাজনীতিবিদদের এ ধরনের সমাজসেবা ও জনকল্যাণমূলক কাজে বেশি করে সম্পৃক্ত হওয়া প্রয়োজন বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। পাশাপাশি মসজিদের ইমাম এবং স্কুল কলেজের শিক্ষকদের কাজে লাগানো যেতে পারে। জলাবদ্ধতা নিরসনে ছড়া, খাল দখলমুক্ত করার প্রক্রিয়াকে আরও জোরদার করার পাশাপাশি আধুনিক ও সময়োপযোগী ড্রেনেজ ব্যবস্থা চালু করতে হবে। সর্বোপরি স্থানীয় প্রশাসনকে আন্তরিকভাবে সহযোগিতা করতে হবে।
এডভোকেট খালেদ যোবায়েরের সভাপতিত্বে এবং আবদুল কাইয়ুম ও রিনা বেগম’র যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র ডিরেক্টর অব অপারেশন প্রবাসী মাহমুদ, সিলেট অঞ্চলের ডেপুটি রিজিওনাল কো-অর্ডিনেটর মোছা. রাহিমা বেগম, পলিটিক্যাল ফেলো এলামনাই এসোসিয়েশনের চেয়ারম্যান আবদুল বাছিত চৌধুরী নাহির, পলিটিক্যাল ফেলো এলামনাই এসোসিয়েশনের স্টিয়ারিং কমিটির সদস্য আবদুল আলিম তুষার, রোকসানা বেগম, সেজিন ওয়াজিহা হোসেন, এডভোকেট নাসিমা বেগম, সামিয়া বেগম, রহিমা বেগম, তানিয়া বেগম প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন এবাদুর রহমান। -প্রেস বিজ্ঞপ্তি