সেই ১৮ র‌্যাব সদস্যেকে পুনর্বহাল

rab_24994_0সুরমা টাইমস রিপোর্টঃ প্রত্যাহারের অভিযোগ ওঠা র‌্যাবের সেই ১৮ সদস্য পুনরায় র‌্যাব-৩ এ যোগ দিয়েছেন। সোমবার তারা কাজে যোগ দিয়েছেন বলে র‌্যাবের সদর দপ্তর থেকে জানা গেছে।
র‌্যাবের ওই সূত্র জানায়, সদর দপ্তরের প্রয়োজনে র‌্যাব-৩ এর অপরাধ প্রতিরোধ কোম্পানি (সিপিসি)-৩ এর কমান্ডার মেজর আলী আহসানসহ ওই কোম্পানির ১৮ সদস্যকে রবিবার দায়িত্ব থেকে সরিয়ে র‌্যাব সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছিল। কাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে তাদের পুনরায় যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। তারা গতকালই কর্মস্থলে যোগ দিয়েছেন।
গত সোমবার সকালে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) পরিচালিত ‘ডিএমপি নিউজ’ পোর্টালসহ দেশের সব গণমাধ্যমে ‘অর্থ আত্মসাতের অভিযোগে র‌্যাবের ১৮ সদস্য প্রত্যাহার’ সংক্রান্ত খবরটি গুরুত্বের সঙ্গে প্রচার করে। পরে ডিএমপি নিউজে সকালে প্রকাশিত ওই প্রতিবেদনটি দ্রুত সরিয়ে ফেলে কর্তৃপক্ষ।
প্রতিবেদনে উল্লেখ করা হয়, ‘গত শুক্রবার সিপিসি-৩ এর সদস্যরা কুমিল্লায় চার ব্যক্তিকে আটকের পর তাদের কাছে থাকা দেড় লাখ টাকার মধ্যে ৯০ হাজার টাকা হাতিয়ে নিয়েছিল বলে অভিযোগ উঠে। র‌্যাব সদস্যরা দেড় লাখ টাকাসহ চারজনকে আটক করলেও জব্দ তালিকায় দেখানো হয় ৬০ হাজার টাকা। অবশিষ্ট ৯০ হাজার টাকা তারা ভাগ করে নেয়।
এ ঘটনায় আটকদের পরিবারের সদস্যরা র‌্যাব সদর দপ্তরে অভিযোগ করলে বাহীনির নিজস্ব তদন্তে ঘটনার সত্যতার প্রমাণ পাওয়ার পর সিপিসি-৩ এর সব সদস্যকে সদর দপ্তরে প্রত্যাহার করা হয়।’
ডিএমপি নিউজসহ গণমাধ্যমে এই সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ হওয়ায় র‌্যাবের পক্ষ থেকে তীব্র প্রতিক্রিয়া দেখানো হয়। ওইদিন সন্ধ্যায় এর কড়া সমালোচনা করে র‌্যাব সদর দপ্তর থেকে একটি প্রতিবাদ বার্তা পাঠানো হয়।
র‌্যাবের মুখপাত্র এটিএম হাবিবুর রহমান জানান, সদর দপ্তরের প্রয়োজনেই তাদের সংযুক্ত করা হয়েছিল।