নগরীতে অপহরণের দু’দিন পর স্কুল ছাত্রী উদ্ধার : আটক তিন

uddharসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট নগরীর উপকণ্ঠ মেজরটিলা থেকে অপহরণের দু’দিন পর অপহৃত এক ছাত্রীকে নগরীর শিবগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার ভোররাতে পুলিশ লামাপাড়া মোহনী আবাসিক এলাকার বাদশা মিয়ার বাসা থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় অপহরকের পিতা-ভাইসহ ৩ জনকে আটক করে করে। উদ্ধার হওয়া কিশোরী শাহপরান থানার মেজরটিলা সৈয়দপুর বড়বাড়ীর দুলাল মিয়ার মেয়ে ও শাহ জালাল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণী ছাত্রী।
এমন তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহপরান থানার উপ পরিদর্শক (এসআই) মো. ফজলে মাসুদ।
আটককৃতরা হচ্ছে- নগরীর রায়নগর রাজবাড়ির হাছান মিয়ার ছেলে ও অপহরণ মামলার আসামি শাহিন মিয়ার বড় ভাই শাহেদ মিয়া (২২) তার বাবা হাছান মিয়া (৪৫) ও নগরীর লামাপাড়া মোহনী আবাসিক এলাকার বাসার কালা মিয়ার ছেলে বাদশা মিয়া (৩৪)।
এ ঘটনায় উদ্ধার হওয়া ফাতেমার মা রাজনা বেগম বাদি হয়ে অপহরক শাহিন মিয়া (২০), কালা মিয়াসহ ৫ জনের বিরুদ্ধে শাহপরান থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা (নং-১০(০৫)১৪) দায়ের করেন।
বুধবার দুপুরে পুলিশ উদ্ধার হওয়া স্কুল ছাত্রী ও গ্রেফতারকৃতদের আদালতে হাজির করে। পরে আদালত ভিকটিমকে বাগবাড়ী নিরাপদ হেফাজতে ও ধৃত ৩ জনকে কারাগারে প্রেরণের নিদের্শ দেন।
উল্লেখ্য, ১২ মে বিকেল ৩ টার দিকে মেজরটিলার নিজ বাসার সামনে থেকে অপহৃত হয় স্কুল ছাত্রটি। এসময় শাহীনসহ অপর সহযোগীরা তাকে জোরপূর্বক একটি সিএনজি অটোরিকশায় তুলে লামাপাড়া বাদশা মিয়ার বাসায় নিয়ে যায়।
পরে তার পরিবার বিষয়টি শাহপরান থানা পুলিশকে অবগত করেন। পুলিশ গোপনে জানতে পারে শাহীন মিয়া ছাত্রীটিকে নিয়ে লামাপাড়া বাদশা মিয়ার বাসায় অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে বুধবার ভোররাতে সেখানে অভিযান চালিয়ে উল্লিখিত ৩ জনকে গ্রেফতার করে এবং স্কুল ছাত্রী উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। পুলিশের উপস্থিত টের পেয়ে অপহরক শাহীন মিয়া পালিয়ে যায়।