কাজির বাজার সেতুর উদ্বোধন ১৬ই ডিসেম্বর

obaydul kader at kazirbazar Kazirbazar Bridgeসুরমা টাইমস রিপোর্টঃ ২০১৪ সালের ১৬ই ডিসেম্বর বিজয় দিবসে যানচলাচলের জন্য খুলে দেওয়া হবে সিলেটে কাজিরবাজার সেতু । সুরমা নদীর উপর নির্মিত এই সেতু হবে সিলেবাসীর জন্য বিজয় দিবসে উপহার। বৃহস্পতিবার ১১ টায় কাজিরবাজার সেতু পরিদর্শনকালে যোগাযোগন্ত্রী ওবায়দুল কাদের প্রেস ব্রিফিংকালে এ কথা বলেন। এর আগে সকাল সাড়ে ১০ টায় কাজিরবাজার সেতুর কাজ পরির্দশনে আসেন যোগাযোগন্ত্রী ওবায়দুল কাদের। সেতুর কাজ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।
প্রেসব্রিফিংকালে মন্ত্রী বলেন- যে যাই বলুক এই অঞ্চলের জনগনের স্বপ্ন এখন দৃশ্যমান। একারণে আমারও ভাল লাগছে। এই সেতুর নির্মাণ কাজে প্রায় ১শ’ ৪৪ কোটি টাকা ব্যয় হচ্ছে। তিনি বলেন- ২০০৪ সালে কাজিরবাজার সেতুর কাজ শুরু হয়। সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমান এই সেতুর কাজ শুরু করেন। কিন্তু পরিকল্পনায় ভুল থাকায় টানাপোড়নে সেতুর কাজ বন্ধ ছিল।
মন্ত্রী বলেন- ‘আমি দায়িত্ব নেওয়ার পর সেতুটির কাজ শুরু করি। মূল সেতুর কাজ শেষ। এখন শুধু এ্যপ্রোচের কাজ বাকি।
এছাড়া সুনামগঞ্জে সুরমা নদীর উপর নির্মিত সেতুর কাজ জুন মাস নাগাদ শেষ হতে পারে। শুধু চায়না থেকে ষ্টীল ক্র্যাচার এনে বসানো হবে। তবেই পুরোপুরি কাজ হয়ে যাবে। ২০১৫ সালের স্বাধীনতা দিবসে সুনামগঞ্জ সেতু যানচলাচলের জন্য খুলে দেওয়া হতে পারে বলে জানান যোগাযোগ মন্ত্রী।
দেশে গুম অপহরণ খুনের ব্যাপারে তিনি বলেন- ‘এই ইস্যুগুলোর যাতে পুণরাবৃত্তি না ঘটে, এ জন্য সরকার সক্রিয়। আমি শুধু একটা কথা-ই বলতে পারি খুনীরা ক্ষমা পাবেনা।’
যোগযোগ মন্ত্রী বলেন- আমাদের দেশে মতলবী মহল ঘটনা ঘটাতে সক্রিয় থাকে। ৭৫ থেকে এ পর্যন্ত অনেক ট্রাজেডি ঘটেছে। এখনো পানি ঘোলা করে মাছ শিকারের চেষ্টা করা হচ্ছে।
ভারতের সরকার বদলের বিষযে মন্ত্রী বলেন- ভারতের সঙ্গে আমরা ১৯৭১ সালের রক্তের বন্ধনে আবদ্ধ। আমাদের স্বাধীনতা যুদ্ধের জন্য তারাও রক্ত দিয়েছে। তবে, সরকার পরিবর্তনের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পরিবর্তনের সম্ভাবনা নেই।
মন্ত্রীর সঙ্গে এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীসহ সওজ ও প্রশাসনের কর্মকর্তারা।