কোম্পানীগঞ্জে দু’গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশত

fightসুরমা টাইমস রিপোর্টঃ সিলেটের কোম্পানীগঞ্জে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ৫০জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় ৩ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় মাজারের গাছ থেকে আম পাড়াকে কেন্দ্র করে উপজেলার কোম্পানীগঞ্জ ও ডহর গ্রামের মধ্যে এ সংঘর্ষ ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গ্রাম দুটির মধ্যবর্তী স্থানে অবস্থিত সৈয়দ আনোয়ার শাহ এর মাজারের গাছ থেকে ডহর গ্রামের ইসহাক আলী (৪৮) আম পাড়তে থাকলে কোম্পানীগঞ্জ গ্রামের কালা মিয়া (২৫) তাকে বাধা দেন। এনিয়ে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে তারা উভয়ে হাতাহাতিতে লিপ্ত হন।
এখবর পেয়ে উভয় গ্রামের বাসিন্দারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় উভয় পক্ষের অন্তত ৫০জন আহত হন। আহতদের মধ্যে ৪০জন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
এছাড়া গুরুতর অবস্থায় আবুল কালাম (২৪), হুসেন আলী (৪০) ও মাসুক মিয়াকে (৩৫) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।