সুনামগঞ্জে মুজিবের সন্ধান দাবিতে ডাকা হরতালে পুলিশি বাধা

Mujibur Rahmanসুনামগঞ্জ প্রতিনিধিঃ যুক্তরাজ্য প্রবাসী যুবদল নেতা ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ সভাপতি মুজিবুর রহমান মুজিবের সন্ধান দাবিতে ডাকা রবিবারের অর্ধদিবস হরতালে পুলিশি বাধার কারণে রাজপথে দাঁড়াতেই পারেনি সুনামগঞ্জ বিএনপির নেতাকর্মীরা। হরতাল ঠেকাতে কঠোর অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
রবিবার সকাল ৮টার দিকে হরতালের সমর্থনে শহরের ট্রাফিক পয়েন্ট থেকে একটি মিছিল বের করা চেষ্টা করেন দলটির নেতা-কর্মীরা। এসময় পুলিশের বাধায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশের দাবি, অনৈতিক হরতাল, তাই বাধা দেয়া হয়েছে।
পরে পুলিশের কঠোর অবস্থানের কারণে শহরের আর কোথাও হরতালের পক্ষে পিকেটিং কিংবা মিছিল-সমাবেশ করতে দেখা যায়নি বিএনপি নেতা-কর্মীদের। ঢিলেঢালা হরতালে শহরের বেশিরভাগ দোকানপাট খোলা ছিল। যান চলাচল অন্য দিনের তুলনায় কম থাকলেও জেলার সকল রুটে ছোট-বড় সবধরনের যান চলাচল করেছে।
জেলা বিএনিপর আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী দাবি করেন, পুলিশি বাধার মুখেও মুজিবের সন্ধান দাবিতে ডাকা হরতাল সাধারণ মানুষ স্বতঃস্ফুর্তভাবে পালন করেছেন। জেলার ১১টি উপজেলায়ও হরতাল পালিত হয়েছে বলে দাবি তার। সুনামগঞ্জের পুলিশ সুপার হারুনুর রশীদ জানান, নিখোঁজ মুজিবের পরিবার যাদেরকে সন্দেহ করছেন তারা সকলে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।
তিনি বলেন, নিখোঁজ মুজিবুরকে উদ্ধারে প্রশাসনের পূর্ণ আন্তরিকতা থাকার পরও সরকারকে দোষারোপ করে সম্পূর্ণ রাজনৈতি উদ্দেশ্যে বিএনপি যে হরতাল আহ্বান করেছে তা অনৈতিক। তিনি বলেন, যে কারণেই হরতালের পক্ষে তাদের মাঠে বের হতে বাধা দিয়েছে পুলিশ।