দক্ষিণ সুনামগঞ্জে ২৬ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা : বন্দুক ও গুলি ছোড়ার উৎস খুঁজে পাচ্ছেনা পুলিশ

সুনামগঞ্জ প্রতিনিধি: দক্ষিণ সুনামগঞ্জে হাওরে মাছ ধরাকে কেন্দ্র করে দুই গ্রামের দু’পক্ষের সংঘর্ষে হতাহত ও ১ জন নিহত হওয়ার ঘটনায় ২৬ জনকে অভিযুক্ত করে বুধবার থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও মামলায় ২০ থেকে ২২ জনকে অজ্ঞাত নামা আসামী করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা যায়, উপজেলার পাইকাপন ও আসামপুর গ্রামের পার্শ্ববর্তী জামতলার হাওরে বাঁধ দিয়ে মাছ ধরাকে কেন্দ্র করে দু’গ্রামের দু’পক্ষের লোকজন মঙ্গলবার দুপুরে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয় পক্ষ্যের সংঘর্ষে দেশীয় অস্ত্র ছাড়াও বন্দুকের গুলি ছুড়া হয়। সংঘর্ষে গুরুতর আহত উপজেলার পাইকাপন গ্রামের আব্দুল জব্বারের ছেলে তফাজ্জুল হোসেন (৪৫) অতিরিক্ত রক্ষ ক্ষরণে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে মঙ্গলবার রাতেই মৃত্যু বরণ করেন। এ ঘটনায় নিহতের সহোদর ভাই বুধবার রাতে উপজেলার আসামপুর গ্রামের মৃত হাজি সুরুজ মিয়ার ছেলে সমুজ মিয়াকে প্রধান আসামী করে ২৬ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার প্রত্যক্ষদর্শীদের একজন
পাইকাপন গ্রামের হাসান মিয়া জানান, আসামপুর গ্রামের সমুজ মিয়া তার গ্রামবাসীর পক্ষ্য নিয়ে আমাদের গ্রামের লোকজনকে উদ্দেশ্য করে তার ব্যাক্তিগত বন্দুক দিয়ে কমপক্ষে ৩ রাউন্ড গুলি ছুড়েছেন। থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আল আমিন বলেন, মামলায় গতকাল বিকেল পর্য্যন্ত অভিযুক্ত আসামীদের কাউকেই গ্রেফতার করা সম্ভব হয়নি, এছাড়াও সংঘর্ষে গুলি ছোড়ার কথা লা হলেও গুলিতে কেউ হতাহত হয়নি, তাই বন্দুক ও গুলি ছোড়ার উৎসও তিনি খুঁজে পাননি বলে জানান।