দেশে ৭২-৭৫ এর অবস্থা বিরাজ করছে : শমসের মুবীন

Shomsher mobin chowdhuryসুরমা টাইমস রিপোর্টঃ বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও বিএনপির চেয়ারপার্সন‘র পররাষ্ট্র বিষয়ক উপদেষ্ঠা শমশের মবীন চৌধুরী বীর বিক্রম বলেছেন- দেশে ১৯৭২-৭৫ এর অবস্থা বিরাজ করছে। ওই সময় যেভাবে হত্যা, খুন, অপহরণ, গুম ও লুটপাট হয়েছে, বর্তমান সরকার একইভাবে আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় সদস্যদের দিয়ে ওইরকম ঘটনা ঘটাচ্ছে। এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। দেশের জনগণ এবং বিদেশী রাষ্ট্রগুলো তাদেরকে প্রত্যাখান করেছে। জনবিচ্ছিন্ন হয়ে সরকার ভীতসন্ত্রস্থ হয়ে পড়েছে। খালেদা জিয়া তথা বিএনপি জনগণ ও দেশের স্বার্থে সরকারের পতন ঘটাতে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।
শনিবার দুপুরে সিলেট নগরীর মিরের ময়দানস্থ বাসায় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।
শমসের মুবীন বলেন- বিএনপি নেতা মুজিবুর রহমান একসপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন। তার গাড়ি চালকেরও কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। এর প্রতিবাদে রবিবার সুনামগঞ্জে হরতাল আহ্বান করা হয়েছে। পরবর্তীতে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।
তিনি আরো বলেন- দেশে চরম অর্থনৈতিক বিপর্যয় ঘটেছে। বৈদেশিক রেমিটেন্স গত ২০ বছরের মধ্যে সর্বনিন্ম এসেছে।
সরকারের পতন অবশ্যাম্ভাবী দাবি করে শমসের বলেন- এই সরকার পাঁচ বছর ক্ষমতায় থাকতে পারবে না। তাদের পতন ঘটাতে বিদেশী শক্তিরও প্রয়োজন হবে না। খালেদা জিয়ার নেতৃত্বে অবৈধ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।
বিএনপি ক্ষমতায় গেলে নির্বাচন কমিশন, বিচার বিভাগ, আইনশৃঙ্খলা বাহিনী ঢেলে সাজাবে উল্লেখ করে তিনি বলেন- বর্তমান সরকার এসব প্রতিষ্ঠানকে নিজের স্বার্থে ব্যবহার করে দলীয়করণ করেছে।
মতবিনিময় সভায় দলীয় নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় সদস্য আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট আব্দুল গফ্ফার, মহানগর বিএনপির সহ-সভাপতি বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি তারেক আহমদ চৌধুরী, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল মান্নান, যুগ্ম আহবায়ক আলী আহমদ, মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউল হাসান কয়েছ লোদী, কানাইঘাট উপজেলা পরিষদ‘র চেয়ারম্যান আশিকুর রহমান আশিক, মহানগর বিএনপির আইন বিষয়ক সম্পাদক আতিকুর রহমান সাবু, বিএনপির নেতা এমদাদ হোসেন চৌধুরী, আব্দুর রহিম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামনুর রশিদ মামুন, বিএনপি নেতা রেজাউল করিম আলো, ইসতিয়াক আহমদ চৌধুরী।