ফ্লাই দুবাই নিয়ে অভিযোগ এসেছে, খতিয়ে দেখা হবে

bimanসুরমা টাইমস রিপোর্টঃ বিমান বাংলাদেশ এয়ারলাইনস’র সিলেট-ঢাকা অভ্যন্তরীণ ফ্লাইটের উদ্বোধন হয়েছে। সোমবার অভ্যন্তরীণ ফ্লাইটের উদ্বোধন করেন ৪ মন্ত্রী-প্রতিমন্ত্রী। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী ও অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।
সোমবার বিকাল ৩টায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বিমান বাংলাদেশের অনেক উন্নতি সাধিত হয়েছে। বিমানের বহরে নতুন নতুন উড়োজাহাজ যুক্ত হচ্ছে। এর মধ্য দিয়ে ভালো সেবা পাওয়া যাবে।
ওসমানী বিমানবন্দর এখন সত্যিকারের আন্তর্জাতিক বিমানবন্দর মন্তব্য করে মন্ত্রী বলেন, ফ্লাই দুবাই এয়ারলাইন্স নিয়ে অভিযোগ এসেছে। এটি খতিয়ে দেখা হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, সারাদেশে বিমানের ৭টি অভ্যন্তরীণ ফ্লাইট চালু হয়েছে। খুব শীঘ্রই সিলেট-লন্ডন কার্গো সার্ভিস চালু হবে।
তিনি বলেন, ২০১৬ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। এ জন্য জাতীয় পর্যায়ে একটি কমিটিও গঠন করা হয়েছে। সারা দেশে ১০ লাখ পর্যটক টানার টার্গেট সরকারের রয়েছে। এক্ষেত্রে সিলেট সহায়তা করবে।
এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, জাতীয় সংসদের প্যানেল স্পীকার মাহমুদ উস সামাদ চৌধুরী ও বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি প্রমুখ।
বিমানের গ্রাউন্ড সার্ভিস কর্মকর্তা আজিজ আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিমানের সিলেট জেলা ব্যবস্থাপক সোয়েব আহমদ নিজাম। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী আহমেদ আলী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন, এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম রুকন উদ্দিন, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার নূরে আলম মিনা, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।
এদিকে বিকেল ৩টা ৫৭ মিনিটে ডি-৮ বিজি-৪০৩ ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটটি বেলা দেড়টার দিকে সিলেটে পৌঁছার কথা থাকলেও বিলম্বে এসে অবতরণ করে। অতিথিরা কেক কেটে ও ফিতা কেটে অভ্যন্তরীণ ফ্লাইটের উদ্বোধন করেন।
অপরদিকে সোমবার দুবাইগামী যাত্রীরা সকাল ১১টায় ওসমানী বিমানবন্দরে যান। বিমানবন্দরের ভেতরে ফ্লাই দুবাইর কোন কর্মকর্তাদের না পেয়ে তারা এয়ারলাইন্সটির সিলেটস্থ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেন। কিভাবে সিলেট থেকে যাত্রীরা দুবাই যাবেন এ ব্যাপারে কোন সদুত্তর দিতে পারেননি কর্মকর্তারা। এরপর যাত্রীরা ওসমানী বিমানবন্দরে বিক্ষোভ শুরু করেন। তারা বিমানবন্দরের কনকোর্স হলের বাইরে বিক্ষোভ মিছিল করেন।