বৃহত্তর নোয়াখালী সমিতির নির্বাচন ১৮মে,প্রার্থীরা প্রচারনায় ব্যস্ত

NUAKHALI NEWS PICনাজমুল হোসেন,মিলান ইতালি থেকে: ইতালির মিলানে বৃহত্তর নোয়াখালী সমিতির নির্বাচন ১৮ মে। নির্বাচনে মনোনয়ন দাখিল কৃত প্রার্থীরা এখন ব্যস্ত নির্বাচনী প্রচারনায়। প্রাথীরা প্রবাসী ভোটারদের কে নিজ নিজ নির্বাচনী কাজে লাগাতে এবং নিজের ভোট বাড়াতে চষে বেড়াচ্ছেন মিলান,ব্রিয়ানচা ও মনচার শহরগুলোতে। ইতিমধ্যে অর্থ সম্পাদক পদে একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করলে শাকিল রহমান বিনা প্রতিধন্ধিতায় বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন বলে জানা যায়। সভাপতি পদে ২ প্রার্থীর আবেদনের পরিপেক্ষিতে নির্বাচন পরিচালনা কমিটি নির্বাচনের তারিখ ২৫ মে থেকে এগিয়ে ১৮ মে নির্ধারণ করা হয়েছে।

রবিবার স্থানীয় তাপসের বারে নির্বাচন প্রস্তুতি কমিটির সভা নির্বাচনে অংশগ্রহন কারী প্রার্থীদের কে নিয়ে অনুষ্ঠিত হয়। সভায় নির্বাচন প্রস্তুতি কমিটির আবু হানিফ পাঠুয়ারী,মাহবুবুল হক, আব্দুল মতিন ,মাহবুবুল আলম বাবুল ও খোরশেদ আলম উপস্থিত ছিলেন। নির্বাচন সংক্রান্ত আলোচনা পর্যালোচনা করে একটি নির্বাচনী প্রজ্ঞাপন জারি করেন।
নির্বাচনের তারিখ ১৮ মে রবিবার ,সকাল ৯ টা থেকে বিকাল ৭ টা। অনির্বার্য কারণে কোনো ভোটার সকাল ৮ টায় ভোট দিতে পারিবে। নির্বাচনের স্থান — VIA LODOVICO,PAVONI 10.20159 MILANO ( IMBONATI-MACCIACHINI-ZONA)
ভোটারদের যোগ্যতা – ভোটাররা রেসিডেন্স কার্ড ধারী হতে হবে,ভোট প্রধানের জন্য শুধু মাত্র রেসিডেন্স কার্ড গ্রহণযোগ্য। রেসিডেন্স কার্ড বিহীন ভোটার মিলান,ব্রিয়ানচা,মনচা অধিবাসী প্রমানের জন্য সৌজন্য ,কমুনে সার্টিফিকেট ইত্যাদি গ্রহণযোগ্য। পাসপোর্ট ধারী ভোটার ,যাদের উপরুক্ত প্রমান নেই প্রথম সৌজন্য আবেদনকারীর জন্য পাসপোর্ট সৌজন্য ,রিসিভুতা গ্রহণযোগ্য। পুরুষ ভোটারের স্ত্রী ,আঠার উর্ধের সন্তান ভোটার হিসাবে বিবেচিত। সকল ভোটারের অরজিনাল ডকুমেন্ট গ্রহণযোগ্য। প্রশ্ন বিদ্ধ ভোটার ১৪-১৫ মে এর মধ্যে নির্বাচন প্রস্তুতি কমিটির নিকট সাক্ষাত প্রদানের জন্য বলা হচ্ছে।
উল্লেক্ষ যে ,যাদের ইতালিতে বৈধ বসবাসের জন্য কোনো ডকুমেন্ট নেই তারা এই নির্বাচনে ভোটার না।