না.গঞ্জে ৭ খুনে মন্ত্রীদের ছেলে ও জামাতারা জড়িত

Fokhrulসুরমা টাইমস রিপোর্টঃ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৭ মে থেকে ৯ জুন পর্যন্ত বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি। কর্মসূচির মধ্য রয়েছে, দলীয় ও কালো পতাকা উত্তোলন, সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশ ও দূস্থদের মাঝে খাবার বিতরণ। ২৯ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ৩০ মে সকাল ৬ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় ও কালো পতাকা উত্তোলন, সকাল ১০ টায় জিয়াউর রহমানের মাজারে বেগম খালেদা জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ, ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিল এবং ড্যাবের উদ্যোগে রক্তদান কর্মসূচি ও ৩০ মে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাবের উদ্যোগে ফ্রি চিকিৎসা, ৩০ ও ৩১ মে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ করবেন বেগম খালেদা জিয়া।
এছাড়া সারাদেশে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন দলীয় ও কালো পতাকা উত্তোলন ও বিভিন্ন আলোচনা সভায় আয়োজন করবে। বুধবার দুপুরে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এ যৌথসভা অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জের গুম হওয়ার প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই হত্যা ও গুমের সঙ্গে সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনী প্রত্যক্ষভাবে জড়িত। র‌্যাব-১১ অধিনায়কসহ ২ জনকে বরখাস্ত করা হয়েছে। এতেই প্রমাণ হয়, র‌্যাব এবং সরকার এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত। বিএনপির এই শীর্ষ নেতা বলেন, নারায়ণগঞ্জের হত্যাকান্ড পেশাদার খুনিরা সংগঠিত করেছে। আর এতে কোটি কোটি টাকা খুনিদের দেওয়া হয়েছে। আর এর সাথে প্রশাসন ও মন্ত্রীদের ছেলে ও জামাতারা জড়িত বলে পত্রপত্রিকার এসেছে।
সুনামগঞ্জের বিএনপির সাবেক সহ-সভাপতি মুজিবুর রহমান মজিবের গুম হওয়া সম্পর্কে মির্জা ফখরুল বলেন, গুম হওয়ার পর তিনদিন অতিবাহিত হলেও তিনি এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন। খুঁজে পাওয়া যায়নি। প্রতিদিন গুমের সংবাদ পাচ্ছি, সাধারণ মানুষ যত চিৎকার করুক না কেন, গুম চলছেই থামছে না। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ছাত্রদলের সভাপতি আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, মহিলাদলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নাসিম, জাসাসের সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক মনির খান, ওলামা দলের সভাপতি আব্দুল মালেক প্রমুখ।