সাংবাদিক তাজ উদ্দিনের উপর হামলাকারী যুবক গ্রেফতার

মূল আসামী সনি ও সোহেল ও আকাশএখনো ধরা পড়েনি

Fuadul Islam Chowdhury Kanonসুরমা টাইমস রিপোর্টঃ দৈনিক সিলেটের ডাক-এর ডেপুটি চিফ রিপোর্টার ও সিলেট জেলা বারের আইনজীবী এডভোকেট মুহাম্মদ তাজ উদ্দিনের উপর হামলায় জড়িত সন্দেহভাজন এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত যুবকের নাম ফুয়াদুল ইসলাম চৌধুরী কানন (২৩)।- সে নগরীর বিমানবন্দর থানাধীন জালালাবাদ আবাসিক এলাকার বাসিন্দা জয়নুল হক চৌধুরীর ছেলে। তার মূলবাড়ি বিয়ানীবাজার উপজেলার দক্ষিণ দুবাগ গ্রামে।
আটক কানন সাংবাদিক তাজ উদ্দিনের উপর হামলাকারী মীরবক্সটুলা এলাকার চিহ্নিত সন্ত্রাসী রাইসুল ইসলাম সনির ঘনিষ্ট সহযোগী বলে পুলিশ জানিয়েছে। কাননের বিরুদ্ধে নগরীর সুবিদবাজার এলাকায় তারাদিন সুপার স্টোরে হামলা ও ভাঙচুরসহ একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মল্লিক আহসান উদ্দিন সামীর নেতৃত্বে গোয়েন্দাদের একটি দল আজ সকালে এক অভিযান চালিয়ে কাননকে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক কানন গত ১২ এপ্রিল নগরীর মীরবক্সটুলা এলাকায় সাংবাদিক তাজ উদ্দিনের উপর হামলা চলাকালে সেখানে উপস্থিত থাকার কথা স্বীকার করেছে। সাংবাদিক তাজ উদ্দিনের উপর হামলার ঘটনায় দায়ের করার মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী মডেল থানার সিনিয়র এসআই শাহ মোবাশ্বির হোসাইন জানান, হামলায় জড়িত সন্ত্রাসী সনির সাথে কাননের ঘনিষ্ট যোগাযোগ রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। সনিকে গ্রেফতারের লক্ষ্যে তার অবস্থান জানতে কাননকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
স্থানীয় একটি সূত্র জানিয়েছে, সন্ত্রাসী সনির নেতৃত্বাধীন সংঘবদ্ধ চক্রটি ছিনতাইসহ অন্যান্য অপরাধে জড়িত। আটক কানন সনির মাধ্যমে ছিনতাই হওয়া মোবাইল ও অন্যান্য মালামাল নগরীর আম্বরখানা মার্কেটে নিয়ে বিক্রি করে থাকে। এদিকে, ঘটনার প্রায় ২০ দিন অতিবাহিত হয়ে গেলেও সাংবাদিক তাজ উদ্দিনের উপর হামলার ঘটনায় প্রধান অভিযুক্ত ফার্মেসী মালিক শাহ আলম, তার ভাই সোহেল ও ভাড়াটিয়া সন্ত্রাসী রাইসুল ইসলাম সনিসহ মামলার মূল আসামীরা এখনো ধরা পড়েনি। এ ঘটনায় ক্ষোভ বিরাজ করছে সাংবাদিকদের মাঝে। প্রসঙ্গত, গত ১২ এপ্রিল বিকেলে তুচ্ছ ঘটনার জের ধরে সিনিয়র সাংবাদিক এডভোকেট মুহাম্মদ তাজ উদ্দিনের উপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে সন্ত্রাসী সনি ও তার সহযোগীরা। এ ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে আরো ৬/৭ জনকে অজ্ঞাতনামা রেখে কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে।