ওসমানী বিমানবন্দর থেকে স্বর্ণ উদ্ধারের ঘটনায় দুইজন কারাগারে

Gold Bar Recoveryসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪টি স্বর্ণবারসহ জেদ্দা ফেরত দুই প্রবাসীর বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার তাদেরকে আদালতে হাজির করে কারাগারে প্রেরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দর থেকে তাদেরকে আটক করা হয়েছিল।
গ্রেফতারকৃতরা হলো- সিলেটের কানাইঘাট উপজেলার গোয়াইনজুর গ্রামের আবদুল লতিফের ছেলে কামাল উদ্দিন ও বিয়ানীবাজার উপজেলার মাথিউরা গ্রামের সাখাওয়াত আলীর ছেলে খসরুজ্জামান।
এর মধ্যে কামালের কাছ থেকে প্রায় ৪২ লাখ টাকা মূল্যের ৯৩৩ গ্রাম ওজনের ৮টি স্বর্ণবার ও খসরুজ্জামানের কাছ থেকে ২ লাখ টাকা মূল্যের ৪১ দশমিক ৫২ গ্রাম ওজনের ৬টি স্বর্ণবার উদ্ধার করা হয়েছে।
ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা যায়- গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় জেদ্দা থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। তল্লাশি করে ওই ফ্লাইটের ২৪ জন যাত্রীর কাছ থেকে ৫৫টি স্বর্ণবার উদ্ধার করা হয়। পরে ট্যাক্স দিয়ে ১২ জন যাত্রী ৩১টি বার ছাড়িয়ে নেন। তবে নিয়ম থেকে বেশি স্বর্ণ নিয়ে আসায় খসরুজ্জামান ও কামালকে আটক করা হয়। এ ঘটনায় কাস্টমস এর সহকারী কমিশনার মোস্তাফিজুর রহমান বাদি হয়ে দুইটি মামলা দায়ের করেন।
বিমানবন্দর থানার ওসি এস এ জামান জানান- স্বর্ণ উদ্ধারের ঘটনায় থানায় কামাল ও খসরুজ্জামানের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদেরকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে কারাগারে প্রেরণ করা হয়েছে।