ছোরাসহ আটক ছাত্রলীগের দুইকর্মীকে ছাড়াতে কালা ফারুকের তদবির

Kala Farukদক্ষিণ সুরমা প্রতিনিধিঃ দক্ষিণ সুরমায় ছোরাসহ আটক ছাত্রলীগের দুইকর্মীকে ছাড়িয়ে নিতে থানায় তদবির করছেন সাবেক ছাত্রলীগ নেতা ফারুক আহমদ ওরফে কালা ফারুক। ২০-২৫ জন নেতাকর্মীকে নিয়ে তিনি দক্ষিণ সুরমা থানায় গিয়ে আটককৃতদের ছেড়ে দিতে পুলিশকে চাপ দিচ্ছেন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। শুক্রবার রাত সোয়া ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কালা ফারুক থানায় অবস্থান করছিলেন। আটককৃত ছাত্রলীগকর্মীরা হলো- সিলেট নগরীর ৮১ রাজারগলির ফিরোজ আলীর ছেলে আবদুল মোছাব্বির অপু (৩০) ও দরগামহল্লা ১১৫ পায়রার সিরাজুল ইসলামের ছেলে শাহ মো. জাহেদ (৩৫)।
কদমতলী ফাঁড়ির এসআই মোকাদ্দেস মিয়া জানান- দক্ষিণ সুরমার নছিবা খাতুন স্কুলের সামনে দায়িত্ব পালনকালে একটি মোটর সাইকেল আটক করা হয়। ওইসময় মোটর সাইকেল আরোহী অপু ও জাহেদ নিজেদেরকে ছাত্রলীগ কর্মী পরিচয় দিয়ে তাদেরকে তল্লাশি করতে বাধা দেয়। একপর্যায়ে তারা পুলিশের সাথে ধস্তাধাস্তি শুরু করে। এসআই মোকাদ্দেস মিয়া আরো জানান- অপু ও জাহেদকে তল্লাশি করে তাদের কাছ থেকে একটি নতুন ছোরা উদ্ধার করা হয়। পরে তাদেরকে দক্ষিণ সুরমা থানায় নিয়ে যাওয়া হয়।
এদিকে, ছাত্রলীগের দুইকর্মী আটকের খবর পেয়ে ২০-২৫ জন নেতাকর্মী নিয়ে দক্ষিণ সুরমা থানায় যান ছাত্রলীগের সাবেক নেতা ফারুক আহমদ ওরফে কালা ফারুক। সেখানে গিয়ে থানার ওসিকে আটককৃত দুইজনকে ছেড়ে দিতে চাপ সৃষ্টি করেন। এসআই মোকাদ্দেস মিয়া ছোরা উদ্ধারের কথা স্বীকার করলেও তা অস্বীকার করেছেন দক্ষিণ সুরমা থানার ওসি রঞ্জন সামন্ত। আটককৃত দুইজনের নাম জানাতেও অপরাগতা প্রকাশ করেন তিনি।