এবার ভারত ও পাকিস্তানি দর্শকদের একহাত নিলেন সিলেটের ডন

Dawnসুরমা টাইমস ডেস্কঃ আমাদের দেশে কিছু মানুষ আছে যারা এই দেশে বসে পাকিস্তানি খোয়াব দেখে। তারা ক্রিকেটই হোক আর অন্য কিছুই হোক সব কিছুতেই পাকিস্তানি। আর কিছু মানুষ আছে যারা আবার সব কিছুতেই অতি ভারতীয়। আমাদের ক্রিকেটের এক কর্তা ব্যক্তি গতকাল দেখলাম ধোনীর কান্ডজ্ঞ্যানহীন শারীরিক শক্তি প্রয়োগে খারাপ কিছু দেখেন নাই।
কুল ধোনী তার ক্যারিয়ারের এর শেষ দেখা শুরু করেছেন এবং সে হতাশা ঢাকবার ইচ্ছা থেকে এমন অভদ্র আচরন করেছেন বলে মনে হয়েছে। তাও আবার বাচ্চা ছেলে মুস্তাফিজের সাথে। এ যেন, ওকে বসিয়ে দিতে পারলেই টিম ইন্ডিয়া জিতে যাবে টিম টাইগারের সাথে। মাঠের বাইরে পাঠাইছি তো বলে কিছুক্ষণ আত্নতৃপ্ত থাকতে পারলেও ফিরে এসে মুস্তাফিজ এমন ধ্বংস যজ্ঞ চালালেন, যেন বীর হনুমান ঢুকে পড়েছে রাবণের লংকায়।
যাইহোক, হারাবার পরে আমাদের সাপোর্টাররা যে অতি উচ্ছাস দেখাননি সেটা শুধুই ভদ্রতা। কিন্ত ধোনীর ধাক্কাটা যে ইচ্ছাকৃত ছিল এবং সেটা যে চুড়ান্ত ভাবে আহত করবার জন্য ছিল এটা বলতে তো শুধু ভিডিওটাই যথেষ্ঠ।
তারপরও নাকি ধোনী সাহেব ম্যাচ রেফারীর সাথে অভদ্রোচিত ব্যবহার করেছেন বিষয়টি নিয়ে। মিস্টার কুলের আসল চেহারা একদিন বেরিয়ে আসবেই এটা নিয়ে আমার কোন সন্দেহ ছিলনা কিন্ত এই বাচ্চা ছেলেটাকে ম্যাচ রেফারীর কাছে একা যেতে দিয়ে, ছেলেটাকে দিয়ে দোষ স্বীকার করাবার আগে, আসলেই মুস্তাফিজ দোষী কিনা সেটা ভাবা উচিৎ ছিল। মুস্তাফিজ, তাসকিনেরা আমাদের দেশের ক্রিকেট ভবিষ্যত। সকল সময়ে আমাদের তাদের সমর্থনে পাশে দাড়ানো উচিৎ। সেটা না করে আমাদের ক্রিকেট কর্তা যেভাবে কোথাকার কোন চাল মিয়া, না পাংগাস মিয়া, না মুরগী মিয়া কবে কি করেছেন আমাদের ক্রিকেটের জন্য, সে ফিরিস্তি দিতে বসে গেলেন তা দেখবার মত। ভাগ্যিস ডাল কুত্তাদের আমাদের বিরূদ্ধে লেলিয়ে দিয়ে ললিত কলার নৃত্য শুরু করে সুশমার কাতারে নাম লেখান নাই।
ভারতীয় ক্রিকেট আমাদের ক্রিকেটের জন্য যা করেছে তা শর্ত সাপেক্ষে করেছে। প্রতিদানে আমরাও তাদের জাতে উঠিয়ে তিন কুলীন বংশের একজন বানিয়েছি। সেজন্য আমাদের ক্রিকেটীয় অর্জন গুলোকে বিসর্জন দিতে হবে বা যারা সে অর্জন গুলো আমাদের এনে দেবে তাদের ধ্বংসের চেষ্টার প্রতিবাদ করা যাবেনা, এটা কোন কথা হতে পারে না।
শুধু ক্রিকেট নয়, কোন খেলাতেই আমাদের মনে রাখার মত অর্জন খুব কম। আইসিসি সহযোগী দেশের চাম্পিয়ান হওয়ার পর ক্রিকেটেই বা আমাদের অর্জন কতটুকু। টেষ্ট স্ট্যাটাস পেয়েছি আমরা আমাদের সফল ক্রিকেট ডিপ্লম্যাসির কারনে। এরপর মনে পড়ে ওয়ার্ল্ড কাপে পাকিস্তানের বিরূদ্ধে জয়। তারপরেই দাগ কেটেছে গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আমাদের জোড় করে হারানো। আর সে কারনেই গত দিনের ভারত জয় আমাকে উদ্বেলিত করেছে। মুস্তাফিজকে যখন আঘাত করা হয়েছে তখন আমিও আঘাত পেয়েছি। আমার ঐ আঘাত ভাল করার দুটি ওষুধ আছে। হয় আমাদের ছেলেরা আগামী দুটি খেলার একটি জিতুক নয় ধোনী নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করুক।
আমি জানি, অহংকারী ধোনী ব্যাটা সেটা করবেনা। তাহলে বাকি রইলো আমাদের ছেলেরা। বাবারা, আর একটা জয়। নয়তো বহুদিন অসুস্থ হয়ে পড়ে থাকতে হবে। আমার মনে হয় না আমি একা তোমাদের দুয়ারে হাত পেতে বসে আছি। আরো অনেকেই আছে, শুধু তোমাদের ছোট কাধে বেশী আশার বোঝা দিতে চায় না কেউ। আমি বলে ফেললাম। তবে হারা জেতা হচ্ছে খেলার ফলাফল। ভাল খেলবে সে আশা করতেই পারি। কারন, এই দলটি ভাই সত্যিই টাইগার. Go ahead TEAM TIGER (TT). সূত্র: ফেসবুক