ওসমানী বিমানবন্দর থেকে ৭ কেজি স্বর্ণ উদ্ধার (আপডেট)

Gold Bar Recoveryসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭ কেজি ওজনের ৩৫টি সোনার বার উদ্ধার করা হয়েছে। জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের ১৭ জন যাত্রীর কাছ থেকে এ স্বর্ণ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৯ জনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা পৌনে ৪টায় জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তল্লাশি চালিয়ে কাস্টমস কর্তৃপক্ষ এই স্বর্ণ বারগুলো উদ্ধার করেন।
বিমানবন্দর সূত্রে জানা যায়- যাদের কাছ থেকে স্বর্ণ বার উদ্ধার করা হয়েছে তারা সবাই মধ্যপ্রাচ্য ফেরত। এর মধ্যে সিলেট জেলার কানাইঘাট উপজেলার গাছবাড়ির কামাল আহমদের কাছ থেকে ৮ পিস ও সুনামগঞ্জের ছাতকের রফিক আহমদের কাছে থেকে ৫ পিস স্বর্ণ বার উদ্ধার করা হয়।
এছাড়া বিয়ানীবাজারের জনৈক খসরুজ্জামান পরিবারের ৬ সদস্যের কাছ থেকে ৮ পিস স্বর্ণ বার উদ্ধার করা হয়েছে। তারা ওমরাহ পালন শেষে দেশে ফিরছিলেন। প্রতিটি বারে ২০০ গ্রাম স্বর্ণ রয়েছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন।
সূত্র জানায়- যাদের কাছে ১পিস করে স্বর্ণ পাওয়া গেছে তাদের কাছ থেকে ট্যাক্স আদায় করে ছেড়ে দেয়া হচ্ছে। একাধিক স্বর্ণবার যাদের কাছে পাওয়া গেছে তাদেরকে এখনো বিমানবন্দরে আটকে রাখা হয়েছে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ স্বর্ণ আটকের সত্যতা নিশ্চিত করে জানান- আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা বৈধভাবে স্বর্ণ এনেছেন কি-না তা কাস্টমস কর্মকর্তারা খতিয়ে দেখছেন।