ভেনিস ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির সেমিনার অনুষ্ঠিত

venich picনাজমুল হোসেন,ইতালি থেকে: ইতালির ভেনিস ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির পরিচালক ও ম্যানেজিং ডাইরেক্টর এর সাথে প্রবাসীদের সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ২৬ এপ্রিল শনিবার দুপুরে স্থানীয় একটি মসজিদের হলরুমে আয়োজিত সেমিনারে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির ইতালি ম্যানেজার মহিউদ্দিন ভুইয়ান এর সভাপতিত্বে,মোহাম্মদ নজরুল ইসলাম এর পরিচালনায় সেমিনারে উপস্থিত ছিলেন ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির প্রতিষ্ঠাতা এবং পরিচালক এম এ খালেক ও ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির ম্যানেজিং ডাইরেক্টর নজরুল ইসলাম। পবিত্র কোরআন তেলাওয়াত করেন শামিম আহমেদ।

সেমিনারে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির সুবিধা অসুবিধা গুলো এবং ইন্সুরেন্স সেবা সমূহ নিয়ে বিস্তারিত আলোচনা ও উপস্থাপনা করেন। আগত প্রবাসীরা ইন্সুরেন্স এর আলোচনা গুলো শোনেন এবং বিভিন্ন প্রশ্ন উপস্থাপন করলে ইন্সুরেন্স কোম্পানির পরিচালক তাদের প্রশ্নের উত্তর দেন।
ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড ১৯৯৪ সালে কোম্পানি আইন অনুযায়ী একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসাবে নিবন্ধিত হয় এবং ২৯ মে ২০০০ সাল থেকে সুদ মুক্ত বীমা কোম্পানি হিসাবে কার্জকর্ম শুরু করে। এই বীমা বাংলাদেশের প্রথম সুদ মুক্ত বীমা কোম্পানি যা যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত একটি বীমা কোম্পানি। বীমার কার্জকর্ম ইসলামী শরিয়া অনুযায়ী পরিচলনা ও বাস্থবায়নের জন্য দেশের প্রখ্যাত আলেম ,আইনজীবী,বিশিষ্ট অর্থনীতিবিদ এবং বীমায় পারদর্শিদের নিয়ে একটি শরিয়াহ কাউন্সিল রয়েছে যাদের পরামর্শ মোতাবেক এই ইন্সুরেন্স কোম্পানি পরিচালনা করা হয়।
উল্লেক্ষ ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির পরিচালক ও ম্যানেজিং ডাইরেক্টর ইতালিতে একটি সরকারী প্রতিষ্ঠানের আমন্ত্রণে এসেছেন। তাদের কে ওই কোম্পানি দেশে বীমা জগতে বিশেষ অবদানের জন্য পুরস্কৃত করছে তাই কোম্পানির পক্ষে পুরস্কার গ্রহন করতে উনারা উপস্থিত হয়েছেন বলে জানান।