সিলেটে সৎ ভাইকে হত্যার অভিযোগে ভাই গ্রেফতার

Greftarসুরমা টাইমস রিপোর্টঃ নগরীর দক্ষিণ সুরমায় সৎ ভাইকে হত্যার অভিযোগে ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যা পৌনে ৭ টায় দক্ষিণ সুরমার মখনের দোকান সংলগ্ন রেলক্রসিং এর উপর থেকে তাকে গ্রেফতার করেন থানার এসআই মোকছেদুল। ধৃত চুনু মিয়া (৪০) উপজেলার বেটুয়ার মুখ গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে।
থানা সূত্রে জানা যায়, ২০১৩ ইং সালের ৮ সেপ্টেম্বর সকাল ৯ টায় শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে চুনু মিয়া তার সৎ ভাই সিএনজি চালক লিয়াকত আলী (২০)কে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে লিয়াকতকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার অবস্থার অবনতি হলে তাকে পূনরায় ঢাকায় স্থানান্তর করা হয়। পরে আহত হওয়ার একই বছরের ২১ অক্টোবর ভোর ৩ টায় লিয়াকত মারা যান। এ ঘটনায় লিয়াকতের ভাই ইনছান আলী বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় চুনু মিয়াকে একমাত্র আসামী করে হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-(০৮)১২/০৯/২০১৩ ইং। মামলা দায়েরের পর থেকে আসামী চুনু মিয়া পলাতক ছিলো।
এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ শ্রী রঞ্জন কুমার সামন্ত জানান, থানায় মামলা দায়েরের পর আসামী চুনু মিয়াকে গ্রেফতারের জন্য পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। অবশেষে তাকে গ্রেফতার করে আদালতে চালান দেওয়া হয়েছে বলে জানান তিনি। হত্যা মামলার বাদী ইনছান আলী জানান, তার ভাইকে চুনু মিয়া নির্র্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। তিনি ও এলাকাবাসী চুনু মিয়ার ফাসিঁ দাবী করেন। অপরদিকে আসামীর শাসুঁড়ী কুতুবপুর গ্রামের আবুল হোসেন লেচু মিয়ার স্ত্রী ছুরুতুন নেছা জানান, তার মেয়ের স্বামী চুনু মিয়া নির্দোষ। মৃত্যুবরণকারী লিয়াকত আলী কিডনী রোগে মারা গেছেন বলে দাবী করেন তিনি।