সিলেটে ছাত্রলীগের দুইগ্রুপে সংঘর্ষ :, আহত ২

mc college chhatroleageসুরমা টাইমস রিপোর্টঃ আধিপত্য বিস্তার নিয়ে সিলেট এমসি কলেজে ছাত্রলীগের দুইগ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগের দুইকর্মী আহত হয়েছেন। ক্যাম্পাস থেকে পুলিশ দুইজনকে আটক করেছে। সোমবার বেলা ১টার দিকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু ও অব্যাহতিপ্রাপ্ত সভাপতি পঙ্কজ পুরকায়স্থ গ্রুপের নেতাকর্মীদের মাঝে এ ঘটনা ঘটে।
জানা যায়- ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে গত কয়েকদিন থেকে এমসি কলেজ ও পার্শ্ববর্তী টিলাগড়ে ছাত্রলীগের হিরণ মাহমুদ নিপু ও পঙ্কজ পুরকায়স্থ গ্রুপের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। সোমবার ক্যাম্পাসে পঙ্কজ গ্রুপের কর্মী ও এমসি কলেজের ইতিহাস বিভাগের ৩য় বর্ষের ছাত্র ছদরুল ইসলামকে ছুরিকাঘাত করে নিপু গ্রুপের নেতাকর্মীরা। এসময় তারা ছদরুলের সাথে থাকা পদার্থ বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্র ও ছাত্রলীগ কর্মী নিরেশ তালুকদারকেও মারধর করে আহত করে। এর মধ্যে গুরুতর আহত ছদরুল ইসলামকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
খবর পেয়ে পঙ্কজ গ্রুপের নেতাকর্মীরা ক্যাম্পাসে এলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ক্যাম্পাস থেকে ছাত্রলীগের দুইকর্মীকে আটক করে। ওই দুইকর্মীকে ছাড়িয়ে নিতে কলেজ অধ্যক্ষ ধীরেশ চন্দ্র সরকার পুলিশের কাছে তদবির করেন। কিন্তু পুলিশ তাদেরকে ছেড়ে দিতে অপরাগতা প্রকাশ করে। আটক দুইজনের নাম তাৎক্ষনিক জানাতে পারেনি পুলিশ।
পঙ্কজ গ্রুপের নেতা ও মহানগর ছাত্রলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক রুহেল তালুকদার জানান- নিপু গ্রুপের নেতাকর্মীরা বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে ক্যাম্পাসে হামলা চালিয়েছে। এতে ছদরুল ও নিরেশ আহত হয়েছেন। এ ব্যাপারে জানতে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপুর সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। শাহপরাণ থানার ওসি সাখাওয়াত হোসেন জানান- ক্যাম্পাস থেকে দুইজনকে আটক করা হয়েছে। এছাড়া ক্যাম্পাসে সন্ত্রাসীদের ফেলে যাওয়া রডসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।