বিশ্বনাথে সাংবাদিকদের মানববন্ধন : এমপি ও উপজেলা চেয়ারম্যানের একাত্মতা প্রকাশ

MP yahya at human chainবিশ্বনাথ প্রতিনিধিঃ দৈনিক সিলেটের ডাক পত্রিকার ডেপুটি চীফ রিপোর্টার তাজ উদ্দিন সহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিশ্বনাথে কর্মরত সাংবাদিকদের উদ্যোগে গতকাল শনিবার এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীতে সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, বিভিন্ন স্থরের জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিশ্বনাথের সর্বস্থরের মানুষ একাত্মতা প্রকাশ করেন।
প্রবীণ সাংবাদিক আব্দুল আহাদের সভাপতিত্বে ও দৈনিক সিলেটের ডাক ও নয়া দিগন্ত পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি এমদাদুর রহমান মিলাদের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান গৌছ খান, উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবুল আখতার, বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক লিলু মিয়া চেয়ারম্যান, জামায়াতের নায়েবে আমীর মাষ্টার ইমাদ উদ্দিন, প্রবীণ সাংবাদিক এ.এইচ.এম ফিরোজ আলী, দৈনিক ইত্তেফাক ও human chain bishwanathসবুজ সিলেট পত্রিকার প্রতিনিধি তজম্মুল আলী রাজু, দৈনিক ইনকিলাব ও সিলেট বানী’র প্রতিনিধি মামুনুর রশীদ মামুন।
এসময় উপস্থিত ছিলেন, কবি মুসা আল হাফিজ, সিনিয়র সাংবাদিক স্বপন দাস, রফিকুল ইসলাম জুবায়ের, মুসাদ্দিক হোসেন সাজুল, চ্যানেল এস ইউকে, দৈনিক সমকাল ও কাজির বাজার পত্রিকার প্রতিনিধি জাহাঙ্গীর আলম খায়ের, সিলেট লেখক ফোরামের সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল, প্রথম আলো ও উত্তরপূর্ব’র প্রতিনিধি প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগান্তর ও যুগভেরী’র প্রতিনিধি আশিক আলী, মাই টিভি সিলেট প্রতিনিধি এম.আর টুনু তালুকদার, সিলেট সুরমা ও মানবকন্ঠ’র প্রতিনিধি মোহাম্মদ আলী শিপন, বাংলাদেশ প্রতিদিন’র প্রতিনিধি সাইফুল ইসলাম বেগ, সিলেটের হালচাল’র স্টাফ রিপোর্টার অসিত রঞ্জন দেব, আমাদের সময়’র প্রতিনিধি লোকমান হোসেন, প্রাইম’র প্রতিনিধি রুহেল উদ্দিন, বাংলাদেশ সময়’র প্রতিনিধি নুর উদ্দিন, ভোরের ডাক’র জামাল মিয়া, বিজয়ের কন্ঠ’র আবুল কাশেম, বর্তমান’র প্রতিনিধি রফিকুল ইসলাম কামাল, সকালের খবর’র প্রতিনিধি এনামুল হক মামুন, সিলেট সংলাপ’র শুকরান আহমেদ রানা, ভোরের পাতা’র প্রতিনিধি আহসান মাহমুদ শিপন, ফটো সাংবাদিক শফিকুল ইসলাম সফিক, এনাম আহমদ, তানভির আহমদ, আখতার আহমদ সাহেদ, জেলা জাতীয় পার্টি নেতা এম.এ রব, উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক সিতাব আলী, মনোহর আলী, জয়নাল আবেদীন, সুমন আহমদ সুনন, আব্দুল হান্নান, সাবেক সাধারন সম্পাদক রফিকুল আলম লালু, বিএনপি’র দপ্তর সম্পাদক বশির আহমদ, যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, ছাত্রদলের আহবায়ক সামছুল ইসলাম, বিশ্বনাথ ডিগ্রী কলেজ ছাত্রদলের আহবায়ক মানিক আহমদ, জাতীয় পার্টি নেতা শাহিন আহমদ, উপজেলা তরুন পার্টির আহবায়ক সুহেল আহমদ, সংগঠক রুহেল আহমদ কালু প্রমূখ।
মানববন্ধনে বক্তরা বলেন, সাংবাদিকদের উপর হামলা, মামলা, জুলুম-নির্যাতন সভ্য সমাজের কাম্য নয়। তাই অভিলম্ভে সাংবাদিক তাজ উদ্দিন সহ সারা দেশের সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যতায় সাংবাদিক সমাজ ঘরে বসে থাকবে না।
এদিকে, মানববন্ধন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া। তার বক্তব্যে তিনি বলেন, রাজনীতিবিদদের চেয়ে বেশী মর্যাদা সাংবাদিকদের। সাংবাদিকরা জাতির বিবেক। আর এই বিবেকের উপর আঘাত হলে তা মেনে নেয়া যায়। তিনি মানববন্ধনসহ সাংবাদিকদের আন্দোলনের সকল কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে বলেন, এ ব্যথায় আমরাও ব্যথিত। অভিলম্ভে সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।